ব্রেকিং:
অসাধু আইপিটিভি: সাংবাদিকতার নামে চাঁদাবাজি! রাস্তা থেকে মাদ্রাসার ছাত্রী অপহরণ, ৯দিন পর উদ্ধার! আড়াই হাজার ইয়াবাসহ পুলিশ সদস্য আটক একবার সুযোগ দিন ১০ বছরের উন্নয়ন ৫ বছরে করবোঃ চেয়ারম্যান প্রার্থী কক্সবাজারের রিসোর্টে চান্দিনার এক নারীর মরদেহ ‘লিঙ্গ ভিত্তিক নির্যাতন প্রতিরোধ’ নিয়ে কর্মশালা কুমিল্লায় একই লাইনে দুই ট্রেন নিয়োগ প্রক্রিয়া কালিমাযুক্ত করতে দেয়া হবে না শেকলবন্দী কলেজছাত্র আগুনে দাহ কু.বি বাস স্টাফের সাথে এ্যাম্বুলেন্স চালকদের সংঘর্ষ নতুন করে ৮৯ লাখ ডোজ টিকার বরাদ্দ পেল বাংলাদেশ নারী নেতৃত্বের নেটওয়ার্ক গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর শাহজালালে করোনার পরীক্ষামূলক পরীক্ষা শুরু ভারতে ছুটছে মিয়ানমারের হাজার হাজার মানুষ মানবকল্যাণের প্রকল্পে সরকার নিজস্ব অর্থায়ন করবে: এলজিআরডিমন্ত্রী মৎস্যজীবীদের স্বার্থেই ইলিশ ধরায় নিষেধাজ্ঞা: প্রাণিসম্পদমন্ত্রী চিতা বিড়ালের ‘বিরল প্রসব’ ফেনীতে লাইসেন্স ছাড়াই চলছে ১৯ হাজার মোটরসাইকেল অপপ্রচার-অপরাজনীতি সত্ত্বেও ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হয়েছি অপহৃত দশম শ্রেণির ছাত্রী ৯ দিন পর উদ্ধার, গ্রেফতার ১
  • বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৮ ১৪২৮

  • || ১৪ সফর ১৪৪৩

মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

ফেনীর সোনাগাজীতে সেই বিবস্ত্র মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন।

সূত্র জানায়, মানসিক ভারসাম্যহীন এক নারী দীর্ঘদিন যাবৎ সোনাগাজী পৌর এলাকায় ভবঘুরে হিসেবে থাকত। তার বিবস্ত্র চলাফেরায় পিতা-পুত্র বা অন্যান্য নারীরা বিব্রতবোধ করত। কেউ কেউ মাঝে মধ্যে তাকে বস্ত্র পরিধান করিয়ে দিলেও কিছু সময় পর তা খুলে বিবস্ত্র অবস্থায় চলাফেরা করত। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কেউ কেউ স্ট্যাটাস দিয়ে দুঃখও প্রকাশ করেছে। কিন্ত ওই নারীর কোন পরিচয় পাওয়া যায়নি।

৩ সেপ্টেম্বর শুক্রবার সকালে সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন ওই নারীর চিকিৎসার জন্য উদ্যোগ গ্রহন করেন। তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাসের সাথে যোগাযোগ করেন। যথাযথ চিকিৎসা পেলে ওই নারী সুস্থ্য হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরে মেয়র ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সভাপতি মঞ্জিলা মিমি ও সাধারণ সম্পাদক জুলহাস তালুকদারের সাথে যোগাযোগ করেন।
শুক্রবার সন্ধ্যায় তিনি ওই নারীর জন্য বস্ত্র কিনে দেন। তার যথাযথ চিকিৎসার জন্য সহায়কে তিনি আর্থিক অনুদান প্রদান করেন। পরবর্তীতেও আরো যদি অর্থের প্রয়োজন হয় তার চিকিৎসার জন্য দেয়ার আশ্বাস দেন মেয়র খোকন। একটি এ্যাম্বুল্যান্স যোগে সহায়’র মাধ্যমে তাকে চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিকভাবে ওই নারী জানায়, তার বাড়ি কুমিল্লার হোমনায়। বাড়িতে তার মা ও ভাই রয়েছে। এছাড়া আর কোন ঠিকানা সে বলতে পারেনি। তবে ওই নারীর চিকিৎসার দায়িত্ব নেয়ায় সে উপস্থিত লোকজনের সামনে মেয়রকে থ্যাঙ্ক ইউ শব্দ বলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রিপন বলেন, এডভোকেট রফিকুল ইসলাম খোকন একজন মানবিক মেয়র। তিনি একজন মানবিক রাজনীতিবিদ হিসেবে সব সময় মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন। বেওয়ারিশ লোকদের কন্ঠস্বর হিসেবে তিনি সারা জীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।