ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

টানা ৫ বছর পুলিশের সঙ্গে প্রতারণা, কামিয়েছেন লাখ লাখ টাকা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ আগস্ট ২০২১  

অপরাধীদের ধরতে বিভিন্ন ফাঁদ পাতেন পুলিশ সদস্যরা। তবে এবার যেন অপরাধীর পাতা ফাঁদেই পা দিয়েছিল পুলিশ। বদলির ভয় দেখিয়ে খোদ পুলিশের সঙ্গেই করছিলেন প্রতারণা। তাও আবার পাঁচ বছর ধরে। হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। শেষমেশ পুলিশের জালেই আটকা পড়েন এ প্রতারক।

শুক্রবার রাতে এমনই এক প্রতারককে দিনাজপুরের বিরামপুর উপজেলার চাঁদপুর গ্রাম থেকে গ্রেফতার করে রাজশাহী জেলা ডিবি পুলিশ। ৩৭ বছর বয়সী ওই প্রতারকের নাম আল আমিন সরকার।

আল আমিন ওই গ্রামের আপেল মাহমুদ সরকারের ছেলে। জেলার মোহনপুর থানায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টারের সংস্থাপন শাখার পরিদর্শক পরিচয়ে পার্বত্য জেলায় বদলির ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন আল আমিন। প্রতারণাকে পেশা হিসেবেই বেছে নিয়েছিলেন তিনি।

শনিবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতে খায়ের আলম বলেন, পুলিশ হেডকোয়ার্টারের সংস্থাপন শাখার পরিদর্শক পরিচয়ে ১০ জুলাই রাজশাহীর এক পুলিশ সদস্যকে ফোন দেন আল আমিন সরকার। তাকে পার্বত্য জেলায় বদলির ভয় দেখান। বদলি ঠেকাতে দাবি করেন টাকা। একই সঙ্গে তার সঙ্গে যোগাযোগ করতে বলেন।

ফোন পেয়ে ওই পুলিশ সদস্য জেলা পুলিশের আরওআই নিরঞ্জন ঘোষকে জানান। আরওআই বিষয়টি জানান এসপি এবিএম মাসুদ হোসেনকে। পরে এডিশনাল এসপি (ডিএসবি) সনাতন চক্রবর্তীকে বিষয়টি উদঘাটনের নির্দেশ দেন এসপি। টানা ২০ দিন চেষ্টা চালিয়ে আল আমিন সরকারকে গ্রেফতার করে পুলিশ।

ইফতে খায়ের আলম আরো বলেন, রাজশাহী পুলিশ লাইনস, মোহনপুর থানাসহ বেশ কয়েকটি জায়গায় পুলিশ সদস্যদের মোবাইল নম্বর ও নাম সংগ্রহ করে প্রতারণা করতেন আল আমিন। এক মাসে চারজন পুলিশ সদস্যকে বদলির কথা বলে টাকা দাবি করেন তিনি। একাধিক পুলিশ সদস্য বিষয়টি এসপিকে জানান। পরে এটি গুরুত্ব দিয়ে দেখা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল আমিন জানান, প্রতারণাই ছিল তার পেশা। পুলিশের বিভিন্ন ইউনিটের অসংখ্য পুলিশ সদস্যের কাছ থেকে এভাবে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। ২০১৫ সাল থেকে তিনি এ কাজের সঙ্গে যুক্ত। তার কাছে বিভিন্ন নামে নিবন্ধন করা একাধিক বিকাশ ও নগদের সিম পাওয়া গেছে।