ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

১২০ কোটির প্রকল্প বাস্তবায়নে নিজের জমি দান করছেন আইনমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ জুলাই ২০২১  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভায় ১২০ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়নের জন্য নিজের কেনা একটি জমি দান করছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। জমিটির দাম ৫০ লাখ টাকা।

পৌরসভা সূত্রে জানা গেছে, প্রকল্পটি বাস্তবায়িত হলে আখাউড়া পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হবে। একই সঙ্গে শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে।

জানা গেছে, আখাউড়া পৌরসভায় ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন প্রকল্প বাস্তবায়নের জন্য ২০১৯ সালে ১২০ কোটি টাকার একটি প্রকল্প দেয় বিশ্বব্যাংক। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে দ্রুত সময়ে পৌর কর্তৃপক্ষ চাহিদা অনুযায়ী জমি কিনতে না পারায় থেমে যায় প্রকল্পের কাজ। এ অবস্থায় পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টি নিয়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের দ্বারস্থ হন। পরে আইনমন্ত্রীর হস্তক্ষেপ ও সুপারিশে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে বিশ্বব্যাংক। এছাড়া আইনমন্ত্রী নিজে আগ্রহী হয়ে ওই প্রকল্প বাস্তবায়নের জন্য নিজের কেনা ৫০ লাখ টাকার ৩৩ শতাংশের একটি জমি দান করছেন বলে ঘোষণা দেন।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, পৌরসভার পক্ষ থেকে জমি কিনতে দীর্ঘ সময়ের প্রয়োজন। এতে প্রকল্পটি ভেস্তে যেতে পারে। এ অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক জমি কিনে পৌরসভাকে দান করার ঘোষণা দিয়েছেন। এতে পৌরবাসীর অনেক উপকার হলো। আইনমন্ত্রী মানুষকে ভালোবাসেন- জমি দানের মাধ্যমে তা আবারো প্রমাণ করেছেন। পৌরবাসীর পক্ষ থেকে আমি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।