ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ দল: মেসির সঙ্গী হবেন কে?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২  

গেল বছর কোপা আমেরিকা জয়ের পর থেকেই আর্জেন্টিনার স্বপ্ন এসে ঠেকেছে ২০২২ বিশ্বকাপে। সেই বিশ্বকাপের আর বাকি মাত্র ৫৫ দিন। তার আগে জল্পনা কল্পনা চলছে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ দল নিয়ে। 

যদিও আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি চলতি বছরের শুরুতে বলেছিলেন, আর্জেন্টিনা দলে একজন ছাড়া আর কারো জায়গা পাকা নয়! সেই একজন যে লিওনেল মেসি, সেটা আর না বলে দিলেও চলছে। 

তবে বিশ্বকাপের যখন আর বাকি দুই মাসেরও কম সময়, তখন যে দলটা মোটামুটি ঠিকই করে ফেলেছেন আর্জেন্টিনা কোচ, সেটা একরকম নিশ্চিতই। চলতি মাসে সবশেষ আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো চলছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের খবর, দৈব দুর্বিপাক না ঘটলে বিশ্বকাপের আগে এই দলে আর তেমন কোনো পরিবর্তন আসবে না। 

আরও শোনা যাচ্ছে, এই মাসের আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোয় মূলত স্ক্যালোনি তার শুরুর একাদশ, আর সম্ভাব্য বদলি খেলোয়াড়দেরই বাজিয়ে দেখছেন। চলতি উইন্ডোর প্রথম ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে গোলমুখে শুরু করেছেন জেরোনিমো রুলি। তাতেই পরিষ্কার হয়ে গেছে, ফ্রাঙ্কো আরমানি আর হুয়ান মুসোদের ছাপিয়ে তিনিই হচ্ছেন আর্জেন্টিনার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক, জানাচ্ছেন আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুল।

হন্ডুরাসের বিপক্ষে একাদশটাই মোটা দাগে আর্জেন্টিনার বিশ্বকাপের একাদশ হতে পারে। তবে রক্ষণে পরিবর্তন আসতে পারে। গনজালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি আর মার্কোস আকুনইয়া হতে পারেন দলটির প্রথম পছন্দের ডিফেন্ডার।

মাঝমাঠে রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, লিয়ান্দ্রো পারেদেসই আর্জেন্টিনা কোচের প্রথম পছন্দের মিডফিল্ডার হবেন, এটা একরকম নিশ্চিতই। ম্যাক অ্যালিস্টারের বিশ্বকাপও প্রায় নিশ্চিত। এনজো ফের্নান্দেস আর তিয়াগো আলমাদারা তরুণ হলেও যেমন পারফর্ম্যান্স উপহার দিয়েছেন সবশেষ ম্যাচে, সাম্প্রতিক ফর্মও যেভাবে কথা বলছে তাদের হয়ে, তাতে বিশ্বকাপে তাদের থাকার সম্ভাবনা বেড়ে গেছে বহুগুণে।

কোনো অঘটন না ঘটে গেলে আক্রমণে লিওনেল মেসি আর লাওতারো মার্টিনেজের থাকা একরকম নিশ্চিত। তবে আনহেল ডি মারিয়াকে পরিস্থিতি বুঝে বিশ্বকাপে শুরুর একাদশে অথবা বেঞ্চে রাখবেন স্ক্যালোনি। তিনি বেঞ্চে থাকলে একাদশে আসতে পারেন পাপু গোমেজ, যেমনটা কোপা আমেরিকায় দেখা গেছে, সবশেষ ম্যাচেও হয়েছে এমনই। আর একাদশে ডি মারিয়া থাকলে সেক্ষেত্রে পাপু থাকবেন বেঞ্চে। 

মোটাদাগে এমনই থাকবে কোচ স্ক্যালোনির অধীনে আর্জেন্টিনার বিশ্বকাপ দল। এমনটাই খবর আসছে দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম থেকে।

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ একাদশ:
গোলরক্ষক- এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার- গনজালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, হেরমান পেৎজেলা, লিসান্দ্রো মার্টিনেজ, ফাকুন্দো মেদিনা, নিকলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া।
মিডফিল্ডার- রদ্রিগো ডি পল, জিওভানি লো চেলসো, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফের্নান্দেস, তিয়াগো আলমাদা।
ফরোয়ার্ড- লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, পাওলো দিবালা, ইউলিয়ান আলভারেজ, আনহেল কোরেয়া, হোয়াকিন কোরেয়া।