ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শোক দিবসে টাইগারদের স্মরণে বঙ্গবন্ধু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

১৫ আগস্ট, জাতীয় শোক দিবস।  ১৯৭৫ সালের এ দিনে এক ঘাতকচক্রের হাতে সপরিবারে হত্যার শিকার হয়েছিলেন বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শোক দিবসে পুরো দেশ ও জাতি গভীর শ্রদ্ধায় স্মরণ করছে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য শহীদ সদস্যদের। শোক দিবসে শহীদের স্মরণ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরাও।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শোক জানাতে বঙ্গবন্ধুর একটি ছবি দিয়ে পোস্টার পোস্ট করেছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।  ক্যাপশনে লিখেছেন, ‘বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্টের অন্যান্য শহীদদের’।

 

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নির্ভরযোগ্য ব্যাটার মুশফিকুর রহিমও একটি পোস্টার পোস্ট করেছেন। যাতে লেখা আছে ‘ এখনও হৃদয়ে রক্তের দাগ শুকায়নাই’। 

ক্যাপশনে ‘আমাদের দেশের জন্য জাতির পিতার আত্মত্যাগ ও অবদানের কথা আমরা কোনোদিনও ভুলবো না। আমরা শোকাহত’।

 

দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বঙ্গবন্ধুর ছবি দিয়ে পোস্টার পোস্ট করেছেন যাতে আছে ‘যার অমরত্ব মুছবার দম ছিল না হায়ানার বুলেটে। ঘুমিয়ে থেকেও জাগ্রত তিনি, আপোষহীন বাঙালির হৃদয় তটে!’

ক্যাপশনে লিখেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। জাতীয় শোক দিবসে এই মহান নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা। বাঙালির মৃত্যুঞ্জয়ী চেতনায় বেঁচে আছেন তিনি, এবং বেঁচে রবেন’।

 

তারকা পেসার তাসকিন আহমেদ লিখেছেন, ‘বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও ১৫ই আগস্টের অন্যান্য শহীদদের।
National Mourning Day l জাতীয় শোক দিবস’।

 

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বিসিবির পক্ষ থেকে লেখা হয়েছে, ‘যিনি না থেকেও বাংলার মানুষের হৃদয়ে বেঁচে আছেন মৃত্যুঞ্জয়ী হয়ে, সেই বঙ্গবন্ধু আজও আমাদের সামনে এগিয়ে যাবার প্রেরণা। জাতীয় শোক দিবসে স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি’।

জাতীয় শোক দিবসে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পবিত্র কোরআনখানি, বিশেষ মোনাজাত ও খাবার বিতরণের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সর্বমোট ৪ হাজার মানুষের এক বিশাল সমাগম-এর উদ্যোগ নিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।