ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

সাকিবের প্রশংসায় অনুপ্রাণিত তাসকিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্ট ৭ উইকেটে হারে বাংলাদেশ। তিন পেসার এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান প্রশংসনীয় পারফরমেন্স করেছেন। তাদের দক্ষতা-সামর্থ্য নিয়ে বেশ খুশি সাকিব।

প্রথম টেস্টের পর তাসকিনের প্রশংসা করে সাকিব বলেছেন, আসলে, একটা বড় কৃতিত্ব দিতে হয় তাসকিনকে। তাসকিন শেষ দুই-তিন বছরে দেখিয়ে দিয়েছে, কিভাবে আসলে একজন পেস বোলার বড় হতে পারে বা সামনের দিকে এগোতে পারে এবং ব্যাকরণগত কিভাবে উন্নতি করতে পারে। আমার মনে হয়, তাকে অনেকেই অনুসরণ করে। আমাদের পেস বোলারদের ভালো করার পেছনে এটা একটা বড় কারণ এটি। আমি মনে করি, অনেকেই তাকে অনুসরণ করবে এবং সফল হবে।

২০১৪ সালে দুর্দান্তভাবে ক্যারিয়ার শুরু করেন তাসকিন। বোলিং অ্যাকশন ও ইনজুরির কারনে দুর্দান্ত গতির পথটি হারিয়ে ফেলেন তিনি।

২০২০ সালে কোভিড-১৯এর বিরতির সময় কঠোর ডায়েট এবং অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন তাসকিন। সেই পরিশ্রমের ফল পান তিনি। সুপার ধারাবাহিক বোলার হিসেবে নিজেকে ফিরিয়ে আনেন এই পেসার।

ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি মিস করেন তাসকিন। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজে খেলতে প্রস্তুত তিনি।

টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গী হয়ে আগামী শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ইন্ডিজগামী ফ্লাইটে উঠবেন এই স্পিডস্টার।

তাসকিন বলেন, গত দুইদিন আমি বোলিং করেছি, এখন ভালো আছি। তারা (ফিটনেস ট্রেনার) সবাই সন্তুষ্ট, আমিও সন্তুষ্ট। ফিজিও-চিকিৎসকদের সামনে শতভাগ দিয়েই বোলিং করার চেষ্টা করেছি এবং সবকিছুই ঠিক ছিল। তারা সকলেই আমার অগ্রগতিতে সন্তুষ্ট।

প্রায় আড়াই মাস পর দলে যোগ দিতে যাচ্ছেন তাসকিন। তাই আনন্দে আত্মহারা তিনি। তাসকিন বলেন,আমি আশা করছি, ক্যারিবিয়ান দ্বীপে দলের জয়ে যেন অবদান রাখতে পারি। প্রায় আড়াই মাস পর দলে যোগ দিতে যাচ্ছি। এটা আমার জীবনের সবচেয়ে আনন্দের বিষয়। একজন স্পোর্টসম্যানের জন্য সবচেয়ে শান্তিপূর্ণ ব্যাপার হল, দলের সাথে থাকা।

দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশের হয়ে সর্বশেষ খেলেছিলেন তাসকিন। সেই সিরিজে বল হাতে বিধ্বংসী পারফরমেন্স করেছেন তিনি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও জ্বলে উঠতে চান এই পেসার।

তিনি বলেন, আমি আশা করি সবকিছু ঠিক-ঠাক হবে। আমি একই শক্তি এবং ধারাবাহিকতা বজায় রেখে ভাল করতে বদ্ধপরিকর। এটা একটা চ্যালেঞ্জিং কাজ হবে। তবে আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।