ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে নেই ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস। মূলত ডিআরএস অপারেটর প্রতিষ্ঠানের কর্মীরা আসতে না পারায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনেক ইচ্ছা থাকা সত্ত্বেও প্রতিযোগিতায় ডিআরএস রাখতে পারেনি।

ডিআরএস না থাকার পাশাপাশি আম্পায়ারদের দৃষ্টিকটু ভুল সিদ্ধান্তের ফলে ঢাকার প্রথম পর্বে তুমুল সমালোচনার মুখে পড়ে বিসিবি। এমতাবস্থায় চট্টগ্রাম পর্ব থেকে বিপিএলে থাকছে বিকল্প পন্থায় ডিআরএসের ব্যবহার নিয়ে এসেছে বিসিবি। যাকে আখ্যায়িত করা হচ্ছে বিকল্প ডিআরএস হিসেবে।

ডিআরএসের সব প্রযুক্তি না থাকলেও যেসব প্রযুক্তি আছে, তা ব্যবহার করেই আসরের নবম ম্যাচ থেকে আম্পায়ারদের সিদ্ধান্ত রিভিউ করা হবে বলে জানা গেছে। সেক্ষেত্রে ভরসা রাখা হবে মূলত স্লো মোশন প্রযুক্তিতে।

বিষয়টি বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল। বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার দুপুরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচ দিয়ে বিকল্প ডিআরএস ব্যবহার শুরু হবে।

সিদ্ধান্ত নেওয়ার আগে ছয় দলের কোচ, অধিনায়ক, টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে বিসিবি। আলোচনায় থাকা প্রত্যেকেই এমন উদ্যোগকে সাধুবাদ জানান।

বিপিএলের বিগত আসরগুলোর সবগুলোতেই ছিল ডিআরএসের ব্যবহার। তবে এবার ঠাসা ক্রিকেটীয় সূচির কারণে বিসিবির শিডিউলের সাথে সামঞ্জস্য রাখতে পারেনি ডিআরএস পরিচালনা প্রতিষ্ঠান। বিসিবি ডিআরএসের খোঁজে খোদ আইসিসিরও দ্বারস্থ হয়েছিল। তবে শেষপর্যন্ত ডিআরএস ছাড়াই শুরু হয়ে বিপিএলের অষ্টম আসর।

বিকল্প ডিআরএসের মাধ্যমে অবশ্য সূক্ষ্ম বিশ্লেষণ ছাড়া বাকি সিদ্ধান্তগুলোর ক্ষেত্রে আম্পায়ারকে চ্যালেঞ্জ জানাতে পারবেন ক্রিকেটাররা। দুই দিন বিরতির পর চট্টগ্রাম পর্বের খেলা শুরু হবে আজ থেকে।