ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

১৫৫ রানের বড় জয়ে প্রস্তুতি সেরে নিল বাংলাদেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা ধরে রাখার মিশনে কয়েকদিন পরই আরেকটি আসরে নামবে টাইগার যুবারা। এর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ সহ অংশগ্রহণকারী দলগুলো। যেখানে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রস্তুতি সেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগামী ১৬ জানুয়ারি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এ ম্যাচে আগে ব্যাট করে আইচ মোল্লার ৮২, আরিফুল ইসলামের ৪০ রানের সুবাদে ২৭৭ রান সংগ্রহ করে টাইগার যুবারা। পরে জিম্বাবুয়েকে ১১০ রানে গুটিয়ে দিয়ে বৃষ্টি আইনে ১৫৫ রানের জয় পায় বাংলাদেশ।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে ইনিংসের শুরুটা ভালো হয়নি। ১ রান করেই বিদায় নেন ওপেনার ইফতিখার আহমেদ ইফতি। ১০ রান করে সাজঘরে ফেরেন তিনে নামা প্রান্তিক নওরোজ নাবিল।

২৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়ায় আইচ মোল্লা ও আরিফুল ইসলামের ব্যাটে। দুজনের তৃতীয় উইকেট জুটি থেকে আসে ৬১ রান। ৫২ বল খেলে ৪০ রান করে আরিফুল আউট হলে ভাঙে এই পার্টনারশিপ।

চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন আইচ। ৩৮ বলে ৩৩ রান করে বিদায় নেন ফাহিম। শতকের স্বপ্ন দেখলেও আশাহত হন আইচ। ৮২ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলে থামেন তিনি। পরে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে বসে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

শেষদিকে অধিনায়ক রাকিবুল হাসান ও রিপন মন্ডল ৭৪ রানের জুটি গড়েন। তাদের নবম উইকেট পার্টনারশিপে শেষ ওভারে অলআউট হওয়ার আগে ২৭৭ রানের পুঁজি পায় বাংলাদেশ। রাকিবুল ৪৫ বলে ৩৬ রান করেন। রিপন ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৯ রান।

পরে বৃষ্টি বাগড়া দিলেও বাংলাদেশের বড় জয় আটকাতে পারেনি। ২৭৮ রান টপকাতে নামা জিম্বাবুয়েকে শুরু থেকেই চেপে ধরেন বাংলাদেশের বোলাররা। দলীয় ৬৯ রানে মধ্যে ৪টি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। 

বৃষ্টি আইনে পরে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ২৫৬ রান। কিন্তু শেষ ২৭ রানের ভেতরেই ৬টি উইকেট হারিয়ে ১১০ রানে অল আউট হয় দলটি। এতে ১৫৫ রানের বিশাল জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

নাইমুর রহমান নয়ন ১০ ওভারে মাত্র ১৮ রান খরচ করে নেন ৩টি উইকেট। আরিফুল ও মামুন ২টি করে উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন মুশফিক হাসান, সাকিব ও রিপন।