ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ভক্তদের জন্য দুঃসংবাদ, তার মাঠে ফেরার অপেক্ষা আরো বাড়ছে। অবস্থা এমন যে জানুয়ারিতে আসন্ন নিউজিল্যান্ড সফরেও টাইগার ওপেনারের না খেলার সম্ভাবনাই বেশি।

নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে গিয়ে বাঁহাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান তামিম। যা সেরে উঠতে বেশ সময় লাগছে। সেরে ওঠার তাড়নায় দিন কয়েক আগে গিয়েছেন ইংল্যান্ডে। সেখানকার চিকিৎসকই তাকে আরো এক মাসের বিশ্রাম দিয়েছেন। 

আপাতত তামিমের জন্য স্বস্তির বিষয়, কোনো সার্জারি করতে হবে না। তার চোটের যে ধরণ তা বিশ্রামেই ঠিক হবে বলে মতামত দিয়েছেন ইংল্যান্ডের চিকিৎসক। তবে তিনি যে আসন্ন নিউজিল্যান্ড সফরও মিস করতে যাচ্ছেন তা অনেকটা নিশ্চিত।

তামিমের চোটের সর্বশেষ তথ্য জানিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘তামিমকে ইংল্যান্ডের যে চিকিৎসক দেখেছেন, দেখে তিনি তার মতামত দিয়েছেন। এক মাসের বিশ্রাম দিয়েছেন। তার কোনো সার্জারি লাগছে না। এটা কনজারভেটিভ ম্যানেজমেন্টে সারবে। তবে সময় লাগবে। এটা বিশ্রামেই ঠিক হবে।’

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে। এরপর হাঁটুর চোটে দেশে ফেরার পর ছিলেন প্রায় ২ মাসের বিশ্রামে। মিস করেছেন ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ। পরে টি-২০ বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

এরপর সেরে উঠে ইপিএল খেলতে যান তামিম। সেখানেই চোট পেয়ে প্রাথমিকভাবে এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান। কিন্তু পুনর্বাসন কার্যক্রম সেভাবে উন্নতি না হওয়াতে মিস করেন ঘরের মাঠে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ।

সবশেষ জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ড দিয়ে তামিমের মাঠে ফেরার কথা ছিল। লক্ষ্য ছিল পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের আগেই ফিট হওয়া। কিন্তু চোটের উন্নতি না হওয়াতে যেতে হয়েছে ইংল্যান্ডে। সেখান থেকেই এবার জানা গেলো এক মাসের বিশ্রামের কথা।

সব মিলিয়ে মোটামুটি নিশ্চিত, আগামী মাসের নিউজিল্যান্ড সফর মিস হচ্ছে তামিমের। এই সফরে দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ।