ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সমালোচকদের এক হাত নিয়ে সাকিবের প্রশংসায় মুখর শিশির

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সমালোচিত ক্রিকেটারের তালিকা করলে শীর্ষে আসবে সাকিব আল হাসানের নাম। অবাক করা ব্যাপার, দেশের অন্যতম সেরা ক্রিকেটার তিনিই। এবার সাকিবের সমালোচকদের এক হাত নেয়ার পাশাপাশি এই অলরাউন্ডারের প্রশংসায় মেতেছেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হারের পর যথারীতি সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন সাকিব। তবে পরের ম্যাচেই স্বরূপে ফিরেছেন তিনি। ব্যাটে বলে অনবদ্য পারফরম্যান্সের ভিত্তিতে জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

এর আগে দেশের হয়ে টেস্ট খেলা বাদ দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) বেছে নিয়েছিলেন সাকিব। তিনি জানিয়েছিলেন, বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই জাতীয় দলের খেলা রেখে আইপিএলকে বেছে নিয়েছেন। এ নিয়ে তাকে কম সমালোচনা শুনতে হয়নি। এমনকি সে সময় প্রশ্ন তোলা হয় সাকিবের দেশপ্রেম নিয়েও।

এবারের আইপিএলে সাকিবের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। ভারতপর্বে তার সংগ্রহ ছিল ৩৮ রান ও ২ উইকেট। সংযুক্ত আরব আমিরাত পর্বে অবস্থা আরো খারাপ। এবার তার পরিসংখ্যান- ৯ রান ও ২ উইকেট। দুই পর্ব মিলিয়ে আট ম্যাচে তার রান ৪৭, উইকেট ৪। যা মোটেও আহামরি নয়।

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেও সবাইকে আশাহত করেছেন সাকিব। ওই হারের ম্যাচে ২৮ বলে ২০ রান করে সমালোচিত হয়েছিলেন তিনি। তবে বাঁচা-মরার লড়াইয়ে ওমানের বিপক্ষে ব্যাটে-বলে জ্বলে ওঠেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এই ম্যাচে ২৯ বলে ৪২ রানের ইনিংস খেলেন সাকিব। বল হাতেও ছড়িয়েছেন আলো। ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। এর মধ্যে রয়েছেন বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ স্কোরার জাতিন্দর সিংয়ের উইকেট।

সাকিবের এই দুর্দান্ত অলরাউন্ডার পারফরম্যান্সের পর সাকিবের বেশ কয়েকটি রেকর্ড পোস্ট করে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। আর সেই ছবি নিজের ফেসবুকে শেয়ার করে সমালোচকদের এক হাত নিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

শিশির লিখেছেন, ‘এগুলো কেবল মাইলফলক না। এসব পরিশ্রম ও সংকল্পবদ্ধতার ফল। তুমি কখনো ভয়ে অথবা অন্য কোনো কারণে পিছিয়ে যাওনি। কাজটা কত কঠিন, সেটা কোনো ব্যাপার না।’

সাকিবপত্নী আরো লেখেন, ‘তুমিই সেরা এবং সেরাই থাকবে। দেশের সবচেয়ে সমালোচিত ব্যক্তি হয়েও দেশই তোমার কাছে প্রাধান্য পেয়েছে। তুমি তীরের মতোই তীক্ষ্ণ ও সরল।’