ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্যারা অলিম্পিকে বাংলাদেশের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে চাই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহন নিশ্চিত করার লক্ষ্যে ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের সঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন,  অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন মোল্লা, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম, এনপিসি বাংলাদেশের মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান, উপ-মহাপরিচালক ব্রি. জে. (অবঃ) ফখরুদ্দিন হায়দারসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

সভাপতির বক্তব্যে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বিগত তিনটি প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দল অংশগ্রহন করতে পারেনি। কিছু আইনী জটিলতা রয়েছে।  আমরা সকল জটিলতার নিরসন করে প্যারা অলিম্পিক গেমসসহ কমনওয়েলথ ও এশিয়ান প্যারা অলিম্পিকে আমাদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে চাই।  বিশ্ব দরবারে বাংলাদেশের লাল সবুজের পতাকাকে সমুন্নত রাখতে চাই। 

আমাদের প্রতিবন্ধী ব্যক্তিরা অত্যন্ত মেধাবী উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের সরকার স্পোর্টসের উন্নয়নের পাশাপাশি প্যারা স্পোর্টস এর উন্নয়নে সমান্তরালভাবে কাজ করছে। যার ফলে আমরা সর্বশেষ স্পেশাল ওয়ার্ল্ড অলিম্পিক গেমসে ২২টি স্বর্ণপদকসহ ৩৮টি পদক অর্জন করতে সমর্থ হয়েছি। আমি বিশ্বাস করি, আমরা প্যারা অলিম্পিক গেমসে ও ভালো ফলাফল অর্জন করবো। আমাদের সরকারের পক্ষ থেকে ভবিষ্যতে প্যারা অলিম্পিক গেমসে যাতে বাংলাদেশ অংশ গ্রহণ করতে পারে সে বিষয়ে করনীয় সকল বিষয়ে পদক্ষেপ গ্রহন করা হবে। 

সভায় এ বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত আইপিসি-র জেনারেল এসেম্বলিতে এনপিসি বাংলাদেশ যাতে সদস্যপদ লাভ করতে পারে সে বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করা হয় এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া -১) কে প্রধান করে ০৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেওয়া হয়। 

কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে সার্বিক বিষয় বিবেচনা করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।