ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ভারতকে সর্বনিম্ন রানে অল আউটের লজ্জা দিয়ে শ্রীলংকার সিরিজ জয়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ জুলাই ২০২১  

তিন ম্যাচ সিরিজের শেষ টি-২০তে বৃহস্পতিবার শ্রীলংকার মুখোমুখি হয়েছিল ভারত। এ ম্যাচে নিজেদের টি-২০ ইতিহাসে সর্বনিম্ন রানে অল আউট হওয়ার লজ্জায় পড়েছে টিম ইন্ডিয়া। অন্যদিকে সহজেই শিখর ধাওয়ানের দলকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা।

ভারতকে গতকাল ৭ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। টি-২০ ইতিহাসে এ নিয়ে প্রথমবার লঙ্কানদের কাছে সিরিজ হারল মেন ইন ব্লুরা। সব মিলিয়ে ১৩ বছর পর ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জিতল লঙ্কানরা।

সিরিজ নির্ধারনী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রান সংগ্রহ করে ভারত। ২০ ওভার ব্যাট করে এর আগে কখনোই এত কম রানে আটকে যায়নি তারা।

সর্বশেষ ২০০৯ টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নটিংহ্যামে ২০ ওভার ব্যাট করে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা করতে পেরেছিল ১১৮ রান। সেবারও ৮ উইকেট হারিয়েছিল তারা।

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মাঝে ২০ ওভার ব্যাট করে সবচেয়ে কম রান তোলার রেকর্ডে ভারতের ওপর আছে শুধু ওয়েস্ট ইন্ডিজ। ২০১০ সালে পোর্ট অব স্পেনে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিবীয়রা আটকে গিয়েছিল মাত্র ৭৯ রানে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই হাসারাঙ্গা এবং শানাকার দাপটে মাত্র ২৫ রানের মধ্যেই ৪ উইকেট হারায় ভারত। ৩৬ রানে পতন হয় পঞ্চম উইকেটের। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। কোনোভাবে দলের মান বাঁচান কুলদীপ যাদব। দলের সর্বোচ্চ স্কোরারও তিনি। তার সংগ্রহ ২৩ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভাল না হলেও সামান্য রানের টার্গেটে পৌঁছাতে টিম শ্রীলংকাকে তেমন বেগ পেতে হয়নি। মাত্র ৩ উইকেট খুইয়ে ১৫ তম ওভারেই নির্ধারিত টার্গেটে পৌঁছে যায় তারা।

সংক্ষিপ্ত স্কোর: 

ভারত: ৮১/৮ (২০ ওভার)
কুলদীপ ২৩*, ভুবনেশ্বর ১৬
হাসারাঙ্গা ৪/৯, শানাকা ২/২০

শ্রীলংকা: ৮২/৩ (১৪.৩ ওভার)
ধনঞ্জয়া ২৩*, মিনোদ ১৮, হাসারাঙ্গা ১৪*;
রাহুল ৩/১৫