ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

জেরুজালেমে খেলতে না চাওয়ায় বার্সাকে ফিলিস্তিনিদের শুভেচ্ছা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

রাজনৈতিক কারণে জেরুজালেম ইসরায়েলি প্রিমিয়ার লিগের ক্লাব বেইতার সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে না কাতালান ক্লাব বার্সেলোনা।  আর তাই ফিলিস্তিনিরা অত্যন্ত খুশি এবং বার্সার উচ্ছ্বসিত প্রশংসা করেছে।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে বার্সা ‘রাজনৈতিক উদ্দেশ্য’ থেকে জেরুজালেমে খেলতে রাজি হয়নি। 

বার্সেলোনার জেরুজালেমে খেলতে আসার কথায় তীব্র প্রতিবাদ জানায় ফিলিস্তিনিরা। ইসরায়েলিরা যখন একের পর এক সন্ত্রাসী হামলায় নীরিহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে, তখন বার্সেলোনা জেরুজালেমে এসে খেলবে, তা মানতে পারছিল না তারা। 

এ কারণেই তীব্র প্রতিবাদ হচ্ছিল ফিলিস্তিনে। অবশেষে বার্সেলোনা রাজনৈতিক এই গুরুত্বটা বুঝতে পারলো। যে কারণে শেষ পর্যন্ত তারা ঘোষণা করলো, জেরুজালেমে খেলতে যাবে না। এ নিয়ে জেরুজালেমে অসন্তোষ ছড়িয়ে পড়লেও ফিলিস্তিনে বইছে আনন্দের বন্যা। নিজেদের প্রতিবাদের ভাষা যে বার্সেলোনা বুঝতে পেরেছে, সে কারণে ফিলিস্তিনিরা অত্যন্ত খুশি এবং বার্সার উচ্ছ্বসিত প্রশংসা করেছে।

আগামী মাসের (আগস্ট) ৪ তারিখ পূর্ব জেরুজালেমে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচটি। বার্সেলোনা বেইতের জেরুজালেমকে বলেছিল, ম্যাচটি অন্যত্র সরিয়ে নিতে। কিন্তু বেইতের তাতে রাজি হয়নি। যার ফলে ম্যাচটি বাতিল করে দেয়া হয়।

ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল জিবরিল রাজৌব বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার কাছে একটি চিঠি পাঠান। যেখানে তিনি বার্সার সিদ্ধান্তের জন্য তাদের প্রশংসা করেছেন এবং অভিনন্দন জানিয়েছেন।

সেই চিঠিতে লিখিছেন, ‘ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ) বার্সেলোনার সিদ্ধান্তকে অভিনন্দন জানাচ্ছে। ফিলিস্তিনি জনগন এ জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করছে’।

ক্লাবটির মালিক মোশে হোজেজ ফেসবুকে এক পোস্টে জানান, ‘বার্সেলোনার সঙ্গে ম্যাচটি বাতিল করতে বাধ্য হচ্ছি’।

হোজেজ তার ফেসবুক পোস্টে আরো লিখেছেন, ‘শহরটির প্রতি ভালোবাসা থেকে ক্লাবটি কিনেছিলাম। এখন রাজনৈতিক কারণে আমি যদি জেরুজালেমে ক্লাবকে না খেলাই, তাহলে নিজের আদর্শের জায়গা থেকে সরে আসা হবে’।