ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

ইয়ামাহার সবচেয়ে সস্তা বাইকের নতুন ভার্সন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

বাইকপ্রেমীদের কাছে ইয়ামাহার স্কুটার, স্পোর্টস বাইক খুবই জনপ্রিয়। এবার এই সংস্থার বাজার কাঁপানো সবচেয়ে সস্তার ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক ওয়াইজেডএফ আর১২৫ (YZF R125)-এর নতুন ভার্সন আনছে।

সব ঠিকঠাক চললে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ইউরোপের বাজারে পা রাখবে বাইকটি। এন্ট্রি লেভেল বাইক হিসেবে ইউরোপের বাজারে এর জনপ্রিয়তা চোখে পড়ার মতো। এই বিপুল জনপ্রিয়তা দেখেই ওয়াইজেডএফ আর১২৫-এর নতুন মডেল আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

অসংখ্য আপডেটসহ হাজির হবে নতুন প্রজন্মের বাইকটি। আগের তুলনায় আরও বেশি সরঞ্জামও থাকবে বাইকটিতে। ফলে অ্যাগ্রেসিভ লুকের বহর বাড়বে বলেই মনে করা হচ্ছে। হুইলে নতুন স্টিকার এবং ট্যাঙ্কে একটি কৃত্রিম কার্বন ফাইবার ফিনিশ নজরে পড়তে পারে। নতুন টার্ন ইন্ডিকেটর দেওয়া হবে।

বাইকটির বেশিরভাগ অংশ কালো রঙে আবৃত থাকায় এটি অধিক আকর্ষণীয় হয়ে উঠবে। এমনকি নম্বর প্লেট হোল্ডারটিও কালো রঙের করা হবে। নতুন বাইকটি আরও স্পোর্টি উইন্ডস্ক্রীনসহ হাজির হবে। ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন থাকছে এতে। যা থেকে ১৪.৫ বিএইচপি ক্ষমতা এবং ১১.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশন হিসেবে স্লিপার ক্লাচ সহ ৬-স্পিড গিয়ার বক্স দেওয়া হবে। বাইকটির হার্ডওয়্যারে তেমন কোনো পরিবর্তন ঘটানো হবে না। আগের মতই দু’দিকে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল সহ আসবে।

সামনে সাসপেনশনের জন্য থাকছে ৪১ মিমি ইনভার্টেড ফর্ক এবং পেছনে মোনোশক। ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় ২৯২ মিমি ও পেছনের চাকায় ২২০ মিমি ডিস্ক ব্যবহৃত হবে। ইউরোপের বাজারে প্রথমে লঞ্চ হবে বাইকটি। তবে অন্যান্য দেশে কবে থেকে পাওয়া যাবে এই বাইক সেবিষয়ে এখনো কিছু জানায়নি সংস্থাটি।