ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

৩ দিনে ঢাকায় ফিরেছে সাড়ে ৪২ লাখ সিম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মে ২০২২  

ঈদের ছুটি কাটিয়ে গত তিনদিনে ঢাকায় ফিরেছে ৪২ লাখ ৬০ হাজার ৭৮৩টি মোবাইল সিম।

রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেইজে এই তথ্য জানান।

৫ থেকে ৭ মে ঢাকায় ফিরে আসা মোবাইল অপারেটরদের সিমের পরিসংখ্যানে দেখা যায়, ফিরে আসা সিমের মধ্যে গ্রামীণফোনের ছিল ১৭ লাখ ৯৪ হাজার ৪৪৬টি। রবির ১২ লাখ ৫৫ হাজার ৮১৪টি, বাংলালিংকের ১২ লাখ ১৭ হাজার ৮৮৯টি এবং টেলিটকের ২ লাখ ২২ হাজার ৮৭৬টি সিম।

এর আগে মোস্তাফা জব্বার এক ফেসবুক পোস্টে ঈদ করতে গ্রামে যাওয়া সিমের পরিসংখ্যান তুলে ধরেছিলেন। সেখানে থেকে দেখা যায়, ২৭ থেকে ৩০ এপ্রিল ৪ দিনে ঢাকা ছেড়েছিল ৭৩ লাখ মোবাইল সিম। তাদের মধ্যে ২৯ ও ৩০ এপ্রিল ৪৩ লাখ ৯ হাজার মোবাইল সিম ঢাকা ছাড়ে। সবমিলিয়ে এবার ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ছাড়ে প্রায় ১ কোটি ৩০ লাখের উপরে মোবাইল সিম।

মোস্তাফা জব্বার বলেন, সিম মুভমেন্টের এই হিসাব শতভাগ সিমের অবস্থান নিশ্চিত করে দেওয়া হয়েছে। দেশে ১৮ কোটির মতো সিম। এখন ১৮ কোটি সিম আছে ১২ কোটি মানুষের কাছে। একজনের কাছে গড়ে দেড়টা করে সিম আছে।

সিমের এ সংখ্যা দিয়ে রাজধানীতে ফিরে আসা মানুষের সংখ্যা নির্ধারণ করার সুযোগ নেই। কেননা একজনের কাছে একাধিক বা তারও বেশি সিম সক্রিয় থাকতে পারে।