ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

৩ দিনে ঢাকায় ফিরেছে সাড়ে ৪২ লাখ সিম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মে ২০২২  

ঈদের ছুটি কাটিয়ে গত তিনদিনে ঢাকায় ফিরেছে ৪২ লাখ ৬০ হাজার ৭৮৩টি মোবাইল সিম।

রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেইজে এই তথ্য জানান।

৫ থেকে ৭ মে ঢাকায় ফিরে আসা মোবাইল অপারেটরদের সিমের পরিসংখ্যানে দেখা যায়, ফিরে আসা সিমের মধ্যে গ্রামীণফোনের ছিল ১৭ লাখ ৯৪ হাজার ৪৪৬টি। রবির ১২ লাখ ৫৫ হাজার ৮১৪টি, বাংলালিংকের ১২ লাখ ১৭ হাজার ৮৮৯টি এবং টেলিটকের ২ লাখ ২২ হাজার ৮৭৬টি সিম।

এর আগে মোস্তাফা জব্বার এক ফেসবুক পোস্টে ঈদ করতে গ্রামে যাওয়া সিমের পরিসংখ্যান তুলে ধরেছিলেন। সেখানে থেকে দেখা যায়, ২৭ থেকে ৩০ এপ্রিল ৪ দিনে ঢাকা ছেড়েছিল ৭৩ লাখ মোবাইল সিম। তাদের মধ্যে ২৯ ও ৩০ এপ্রিল ৪৩ লাখ ৯ হাজার মোবাইল সিম ঢাকা ছাড়ে। সবমিলিয়ে এবার ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ছাড়ে প্রায় ১ কোটি ৩০ লাখের উপরে মোবাইল সিম।

মোস্তাফা জব্বার বলেন, সিম মুভমেন্টের এই হিসাব শতভাগ সিমের অবস্থান নিশ্চিত করে দেওয়া হয়েছে। দেশে ১৮ কোটির মতো সিম। এখন ১৮ কোটি সিম আছে ১২ কোটি মানুষের কাছে। একজনের কাছে গড়ে দেড়টা করে সিম আছে।

সিমের এ সংখ্যা দিয়ে রাজধানীতে ফিরে আসা মানুষের সংখ্যা নির্ধারণ করার সুযোগ নেই। কেননা একজনের কাছে একাধিক বা তারও বেশি সিম সক্রিয় থাকতে পারে।