ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজও দেখা সম্ভব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুলাই ২০২১  

হোয়াটসঅ্যাপে মেসেজ হুট করেই ডিলিট হয়ে যেতে পারে। কিন্তু সেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ কি দেখা সম্ভব?‌ অ্যানড্রয়েড ফোন থাকলেই সম্ভব। এই মুছে যাওয়া মেসেজ দেখার জন্য ‘নোটিসেভ’ নামের একটি অ্যাপ রয়েছে।

‘নোটিসেভ’ অ্যাপের পেইড ভার্সন রয়েছে, যা মাসিক কিছু টাকা দিয়েই ডাউনলোড করা যায়। যেসব টেক্সট মেসেজ মুছে ফেলা হয়েছে, সেগুলো এই অ্যাপের মাধ্যমে খুঁজে বের করা সম্ভব। কোনো ভিডিও বা ছবি কিন্তু এই অ্যাপের মাধ্যমে বের করা সম্ভব নয়।

বর্তমান সময়ে একজনের সঙ্গে অন্যজনের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। ফলে অনেক ক্ষেত্রে হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের ডিলিট হয়ে যাওয়া মেসেজও ফের দেখার প্রয়োজন থাকতে পারে। এই পরিস্থিতিতে অ্যাপটি অনেকের অনেকটাই কাজে লাগতে পারে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ চ্যাটের মধ্যে ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি ব্যবহার করতে পারেন ইউজাররা। এর মাধ্যমে ব্যবহারকারীকে ৭ মিনিট সময় দেওয়া হয়। এর মধ্যে যদি ইউজার ওই মেসেজটি ডিলিট না করেন, তাহলে ওই মেসেজটি শুধু ইউজারের জন্য ডিলিট হয়ে যায়। কিন্তু গ্রুপে থাকা অবস্থায় সবার জন্য বা ওয়ান টু ওয়ান চ্যাটে সবার জন্য ডিলিট হয় না।