ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ফোন ছাড়াই হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানো যাবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নতুন চমকের কথা জানিয়েছে। ফোনের স‌ংযোগ ছাড়াই কম্পিউটার বা ট্যাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

সম্প্রতি এই ফিচারের পরীক্ষা চালিয়েছে হোয়াটসঅ্যাপ। তারা সফলও হয়েছে। তবে শুরুতে অবশ্য হ্যান্ডসেটে থাকা হোয়াটসঅ্যাপের সঙ্গে কম্পিউটারের সংযোগ করে নিতে হবে। একবার সংযোগ হয়ে গেলে ফোনের সঙ্গে না থাকলেও চলবে।

কম্পিউটারে হোয়াটসঅ্য‌াপ ব্যবহার করতে চাইলে web.whatsapp.com ঠিকানার ওয়েবসাইটে গেলেই হবে। কিন্তু সেখানে সমস্যা হলো- যখন ব্যবহারকারীরা কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে যেতো, তখন হ্যান্ডসেটেও তার হোয়াটসঅ্যাপ সক্রিয় বা ইন্টারনেটে কানেক্টেড থাকতে হতো।

হ্যান্ডসেটে ইন্টারনেট সংযোগ না থাকলে বা চার্জের কারণে বন্ধ থাকলে তখন কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ওয়েবে প্রবেশ করতে সমস্যা হতো। নতুন ফিচারটিতে এই সমস্যা দূর করা হয়েছে।

নতুন এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কম্পিউটার, ট্যাবলেটসহ মোট চারটি ডিভাইসে একসঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে অল্প কিছু গ্রাহক ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সব ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করে দেয়া হবে।