ব্রেকিং:
আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম মাদকের বস্তি উচ্ছেদ করে ১৪০ কোটি টাকার জমি দখলমুক্ত জাতীয় রপ্তানি পদক পাচ্ছে যে ৬৬ প্রতিষ্ঠান
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

ফোন ছাড়াই হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানো যাবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নতুন চমকের কথা জানিয়েছে। ফোনের স‌ংযোগ ছাড়াই কম্পিউটার বা ট্যাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

সম্প্রতি এই ফিচারের পরীক্ষা চালিয়েছে হোয়াটসঅ্যাপ। তারা সফলও হয়েছে। তবে শুরুতে অবশ্য হ্যান্ডসেটে থাকা হোয়াটসঅ্যাপের সঙ্গে কম্পিউটারের সংযোগ করে নিতে হবে। একবার সংযোগ হয়ে গেলে ফোনের সঙ্গে না থাকলেও চলবে।

কম্পিউটারে হোয়াটসঅ্য‌াপ ব্যবহার করতে চাইলে web.whatsapp.com ঠিকানার ওয়েবসাইটে গেলেই হবে। কিন্তু সেখানে সমস্যা হলো- যখন ব্যবহারকারীরা কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে যেতো, তখন হ্যান্ডসেটেও তার হোয়াটসঅ্যাপ সক্রিয় বা ইন্টারনেটে কানেক্টেড থাকতে হতো।

হ্যান্ডসেটে ইন্টারনেট সংযোগ না থাকলে বা চার্জের কারণে বন্ধ থাকলে তখন কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ওয়েবে প্রবেশ করতে সমস্যা হতো। নতুন ফিচারটিতে এই সমস্যা দূর করা হয়েছে।

নতুন এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কম্পিউটার, ট্যাবলেটসহ মোট চারটি ডিভাইসে একসঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে অল্প কিছু গ্রাহক ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সব ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করে দেয়া হবে।