ব্রেকিং:
নাসিরনগরে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, বিএনপি নেতা মামুন কারাগারে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতেই দুর্ঘটনা চাঁদপুরে দোকান থেকে ১৬ লাখ টাকার মোবাইল চুরি বিকট শব্দে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদ ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

আড়াই বছর পর তুলে নেয়া হলো পবিত্র কাবার ব্যারিকেট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

দীর্ঘ আড়াই বছর পর পবিত্র কাবা ঘরের চারপাশ থেকে ব্যারিকেট তুলে নেয়া হয়েছে। গিলাফে ছোঁয়া, হাজারে আসওয়াদে চুমু দেওয়া কিংবা হাতিমে প্রবেশের সুযোগ সবার জন্য খুলে দেওয়া হয়েছে।

ওমরারত মুসলিমরা ব্যারিকেট খুলে দেয়ায় পর গিলাফে ছোঁয়ায়, হাজারে আসওয়াদে চুমু, হাতিমে প্রবেশ করতে পারায় তারা দু হাত তুলে মহান আল্লাহর কাছে কান্নারত অবস্থায় শোকরিয়া আদায় করেন।  

দুই পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির নেতৃত্বদানকারী শায়খ ডক্টর আব্দুল রহমান আল-সুদাইস মঙ্গলবার এই সিদ্ধান্ত ঘোষণা করেন।

করোনা মহামারি শুরুর পর ২০২০ সালের মার্চ মাসে হাজিদের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পবিত্র কাবার চারপাশে প্রতিবন্ধক স্থাপন করা হয়েছিল। কাবার একেবারে কাছ ঘেষে তাওয়াফের সময় হাজিরা কাবার গিলাফ স্পর্শ করে থাকে।

আল-সুদাইস জানিয়েছেন, গ্র্যান্ড মসজিদে আসা হাজিদের জন্য এবং নিরাপদ ও আধ্যাত্মিক পরিবেশে তাদের আচার অনুষ্ঠানের সুবিধার্থে সৌদি নেতৃত্ব কতটা নিষ্ঠাবান এটি তারই প্রমাণ। দেশের নেতৃত্বের আকাঙ্ক্ষার সঙ্গে সামঞ্জস্য রেখে হাজিদের গ্রহণ করতে এবং প্রয়োজনীয় সব সেবা প্রদানের জন্য গ্র্যান্ড মসজিদে পরিচালিত সব বিভাগের সঙ্গে প্রেসিডেন্সি সহযোগিতা করছে।