ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় মন্দিরে কুরআন শরীফ! ষড়যন্ত্র নাকি অনিচ্ছাকৃত?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

কুমিল্লার নানুয়া দিঘী পারর একটি পূজা মন্ডপ থেকে পবিত্র কুরআন শরীফ উদ্ধার করা হয়েছে। সকাল ১০ টার দিকে স্থানীয় কোতয়ালী থানার ওসি সাহেব নিজে এসে পূজা মন্ডপ থেকে কুরআন শরীফটি উদ্ধার করেন। বর্ণনামতে হনুমান মূর্তির ভাঁজ করা পায়ের উপর রাখা ছিল মহাগ্রন্থ কোরান। এই ঘটনা ফেসবুক জুড়ে ছড়িয়ে পড়ায় ধর্মপ্রাণ মুসলিম জনগোষ্টীর মধ্যে তীব্র ক্ষোভ জন্ম নেয়। দলে বলে বিচ্ছিন্ন ভাবে কয়েক ভাগে ভাগ হয়ে নানুয়া দিঘী পাড়ে হামলা করতে যায় কিছু বিচ্ছিন্ন গোষ্ঠী।

সাথে সাথে স্থানীয় প্রশাসন ও পুলিশ বাহিনী অবস্থা নিয়ন্ত্রণে আনে। কয়েক রুয়ান্ড ফাঁকা গুলি ছুড়ে উগ্রবাদিদের তাড়িয়ে দেয়া হয়। এদিকে পূজা মন্ডপে কুরআন কিভাবে গেল? কারা নিল? কেন নিল? ছবি তুললো কে? ফেসবুকে কি উদ্দেশ্যে ছড়ানো হল তা নিয়ে জনমনে সংশয় চলছে।
অনেকে বলছেন, ব্রাহ্মণবাড়িয়া বা ভোলার মত ইচ্ছেকৃতভাবে বিএনপি-জামাতের কোন এজেন্ট সামপ্রদায়িক সম্প্রীতি ভাঙ্গার জন্য ষড়যন্ত্র করেছে। আবার কেউ কেউ বলছে কোন হিন্দু ধর্মীয় কেউ ভুল করে ‘সম্প্রীতি’ প্রচার করতে গিয়ে মন্দিরে কুরআন শরীফ নিয়ে গেছেন।
ঠিক কি হয়েছে তা এখনো সঠিক নিরূপণ না হলেও, কুমিল্লাবাসীকে শান্ত থাকতে আহ্বান জানিয়েছে প্রশাসন। পাশাপাশি যে কোন রকম উগ্রতা প্রতিরোধে প্রস্তু রয়েছে পুলিশ প্রশাসন। তবে কুমিল্লাবাসীর প্রত্যাশা- খুব দ্রুত সঠিক কারণ তদন্ত করে দায়ী ব্যক্তিবর্গের শাস্তি হোক