ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

কুমিল্লা শহরে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৩  

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, কুমিল্লা শহরে স্থানীয় ভাবে ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে গাংচর, সুজানগর, হাউজিং এস্টেট, দক্ষিণ চর্থা, থিরাপকুর পাড় ও বাঁগিচাগাও এলাকা। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকি জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মোট ৪৬ জন ডেঙ্গু আক্রান্ত চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে পুরুষ ৩৪ জন, নারী ১০ জন এবং শিশু ২ জন। শনিবার নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন। 

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্র মতে, শনিবার পুরো জেলায় নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ২২ জন, এর মধ্যে ১৮ জন হাসপাতাতে ভর্তি হয়েছেন। জেলায় বিভিন্ন সরকারি হাসপাতালে ৭৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।  

সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার জানান, ডেঙ্গু প্রতিরোধে পুরো জেলায় কার্যক্রম চলমান আছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডেঙ্গু চিকিৎসা দেয়া হচ্ছে। সাধারণ মানুষও ডেঙ্গু পরীক্ষায় আগ্রহী। 

তিনি আরো জানান, মশক নিধনের ঔষধ ছিটানোর জন্য কুমিল্লা সিটি কর্পোরেশনকে চিঠি দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন উপজেলা প্রশাসনকেও সতর্ক করা হয়েছে। 

কুমেক পরিচালক জানান, আশংকার বিষয় হলো কুমিল্লা নগরীর আরো নতুন নতুন জায়গা থেকে স্থানীয় ভাবে রোগী সনাক্ত হচ্ছে।  আমরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপতালে যেমন ডেঙ্গু রোগের চিকিৎসার জন্য আলাদা ইউনিট করেছি । তেমনি বহির্বিভাগে আলাদা ডেঙ্গুর জন্য আলাদা পরামর্শ কেন্দ্র খুলেছি। রবিবার থেকে যারাই জ্বরে আক্রান্ত কিংবা ডেঙ্গু সন্দেহে থাকবেন তারা ওই পরামর্শ কেন্দ্রে কথা বলতে পারবেন। 
কুমিল্লা শহর ছাড়াও বিভিন্ন উপজেলা থেকেও ডেঙ্গু শনাক্ত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে দাউদকান্দি, মেঘনা, চান্দিনা, বরুড়াসহ মোট ৮ উপজেলায় ডেঙ্গু শনাক্তের খবর পাওয়া গেছে।