ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

শতবর্ষী ‘রায়েন্দা পুকুর’ বাঁচাতে সড়কে শিক্ষার্থীরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২৩  

বাগেরহাটের শরণখোলার শতবর্ষী সেই রায়েন্দা পুকুর বাঁচাতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে পুকুরটির পাড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তুমুল বৃষ্টি উপক্ষো করে রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী দাঁড়িয়ে যায় মানববন্ধনে। এ সময় স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরাও শিক্ষার্থীদের এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

জেলা পরিষদ থেকে অবৈধভাবে দেওয়া পুকুর ইজারা বাতিলসহ মার্কেট নির্মাণের প্রক্রিয়া বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থী ও স্থানীয়রা।

কর্মসূচিতে অংশগ্রহণকারী রায়েন্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা এম এ রশিদ আকন, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, শরণখোলা আইডিয়াল ইনস্টিটিউটের প্রধান শিক্ষক মো. উসমান গণি বলেন, উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম মিরাজ ও তাঁতীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহীন হাওলাদার, শিক্ষার্থী ফাতেমাতুজজোহরা বন্যা বক্তৃতা করেন।

তারা বলেন, আমরা মার্কেট চাই না, পুকুরটি বাঁচাতে চাই। এর আগে পুকুরটির পূর্বাংশে মার্কেট নির্মাণ করা হয়েছে।

এখন আবার দক্ষিণ অংশে মার্কেট নির্মাণের ইজারা দিয়েছে জেলা পরিষদ। এখানে মার্কেট করা হলে পুকুরটির কোনো অস্তিত্বই থাকবে না।