ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক নির্মাণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

সিরাজগঞ্জের শাহজাদপুরে রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই নির্মাণ করা হচ্ছে হেরিংবন বন্ড (এইচবিবি) সড়ক। এলাকাবাসী বলছে সড়কের মধ্যে বৈদ্যুতিক খুঁটি থাকায় চলাচলে প্রতিবন্ধকতাসহ দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

বুধবার (২৭ জুলাই) দুপুরে খোঁজ নিয়ে জানা যায়, জেলার শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ থেকে-কাদাই বাদলা গ্রাম পর্যন্ত এক হাজার ৪০০ মিটার নতুন রাস্তা নির্মাণ করা হচ্ছে। তবে রাস্তাটির মুলকান্দি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে। সেটি অপসারণ না করেই রাস্তাটি নির্মাণ করা হচ্ছে।


স্থানীয়রা জানান, বৈদ্যুতিক খুঁটি মাঝখানে রেখেই রাস্তার হেরিংবন করা হয়েছে। এর ফলে এ রাস্তায় ভ্যানগাড়ি বা অন্যান্য যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। বিশেষ করে রাতের অন্ধকারে চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।\

এ বিষয়ে শাহজাদুপর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, এক সময়ের পায়ে হাঁটার এ রাস্তাটি নতুন করে মাটি ফেলার পর হেরিংবন বন্ড (এইচবিবি) করা হচ্ছে। প্রায় ৮০ লাখ টাকার এ প্রকল্পটির কাজ এখনো চলছে। এ রাস্তাটি নির্মাণ হলে তিনটি গ্রামের মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে।


জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, এলাকার মানুষকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। মুলকান্দি এলাকায় রাস্তার কাজ শেষ হলেও মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রয়েছে। রাস্তার মধ্যখানে এ খুঁটি থাকায় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক বলেন, এটি সম্পূর্ণ নতুন একটি সড়ক। মাটি ভরাট থেকে শুরু করে এইচবিবি পর্যন্ত করা হয়েছে। দুই বছর আগে রাস্তাটির সার্ভে করা হয়েছিল। এরপর প্রকল্পটির কাজ শুরু হয়। তখন যারা ছিল, তাদের অনেকেই আর নেই। মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তাটি নির্মাণ করার বিষয়টি আমরা পরে জেনেছি। জনসাধারণের সুবিধার জন্য খুঁটিটি অপসারণ করতে শিগগিরই পল্লী বিদ্যুৎকে চিঠি দেয়া হবে বলে জানান তিনি।