ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এসএমএসে গ্রাহকদের লোডশেডিংয়ের তথ্য জানাতে নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুলাই ২০২২  

বিদ্যুৎ বিতরণ সংস্থা বা কোম্পানিগুলোকে লোডশেডিংয়ের বিষয়ে গ্রাহকদের এসএমএসের মাধ্যমে জানানোর নির্দেশ দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

বুধবার (২০ জুলাই) রাতে মন্ত্রণালয়ের উপসচিব মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্য বৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে সারা দেশে এলাকাভিত্তিক লোডশেডিং-এর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে বিতরণ সংস্থা/কোম্পানিগুলোকে সংশ্লিষ্ট এলাকার গ্রাহকদেরকে নিম্নবর্ণিত ২টি এসএমএসের মাধ্যমে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

SMS 1: Sorry for the load shedding and schedule of the load shed in the specific areas.

SMS 2: Contact number of hotline, complain centers and concern duty officers; so that consumers can inform any load shedding or power cuts which is not included in the schedule sent.

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে পুরো বিশ্বেই অস্থির জ্বালানি তেলের বাজার। দেশেও বেড়েছে দাম। যার প্রভাব পড়েছে নিত্যপণ্যের বাজারেও। তারই পরিপ্রেক্ষিতে রাজধানীতে গত সোমবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়েছে। বিদ্যুৎ কোম্পানি ডেসকো এবং ডিপিডিসি তাদের ওয়েবসাইটে এলাকাভিত্তিক কখন লোডশেডিং হবে, সেটা জানিয়ে দিচ্ছে। এছাড়াও সারা দেশে একই নীতি গ্রহণ করা হয়েছে।

সরকারি অফিসগুলোতেও ২৫ শতাংশ বিদ্যুৎ খরচ কমানোর বিষয়ে নির্দশ দেয়া হয়েছে। এর আগে বিদ্যুৎ সাশ্রয়ে রাত ৮টার পর দোকানপাট- শপিংমল বন্ধ করার নির্দেশ জারি করা হয়েছে।