ব্রেকিং:
এক মাসের মধ্যে হাইড্রোলিক হর্ন বন্ধে ব্যবস্থা : পরিবেশমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মাহাথির: বাহাউদ্দিন নাছিম পশুর হাটে জাল নোট শনাক্তে থাকবে ব্যাংকের বুথ সিলেটে বন্যায় ৪০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত আঞ্চলিক বাণিজ্য বাড়াতে ৯ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ফ্ল্যাট ভাড়া নিয়ে ইয়াবা ব্যবসা, রোহিঙ্গা দম্পতিসহ গ্রেফতার ৩ উন্নয়ন দৃশ্যমান করতে কঠোর নির্দেশ পরিবেশমন্ত্রীর গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা শিক্ষক উৎপল কুমার হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার গৃহবধূকে গণধর্ষণ, মৃত্যুর আগে বলে গেলেন স্বামীসহ অভিযুক্তদের নাম স্ত্রীকে বাঁচাতে গিয়ে নিথর হলেন স্বামীও ঘরে নিজ নিজ পরকীয়া প্রেমিকের সঙ্গে বউ-শাশুড়িকে ধরলো এলাকাবাসী কুমিল্লায় ট্রাক-সিএনজি সংঘর্ষ, নিহত ৩ দেশে করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২২৪১ মহাসাগর সম্মেলনে বাংলাদেশের নেতৃত্ব দেবেন পররাষ্ট্রমন্ত্রী সঠিকভাবে তথ্য চাইলে কর্মকর্তারা দিতে বাধ্য যুক্তরাষ্ট্রে পরিত্যক্ত ট্রাকে মৃতের সংখ্যা বেড়ে ৫০ সরকার গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে: সেতুমন্ত্রী বিশেষ মুহূর্ত দেখে ফেলায় প্রেমিকার ছোট বোনকে হত্যা নিখোঁজের ১৮ দিন পর মিলল স্কুলছাত্রের গলিত লাশ
  • বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

আজ থেকে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকতে হবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে শুক্রবার সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হচ্ছে। যা থাকবে ৫ আগস্ট পর্যন্ত। এ সময়ে সরকারি চাকরিজীবীদেরকে কর্মস্থলে থাকতে হবে।

বিধিনিষেধের প্রজ্ঞাপন জারির পর ১৪ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। এদিন সব সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বিধিনিষেধ আরোপের সময় সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সব দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়। তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে, ১৩ জুলাই দুপুরে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। গতবারের চেয়েও এবার বিধিনিষেধে প্রশাসন কঠোর থাকবে। বিধিনিষেধ নিশ্চিত করতে মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

বৃহস্পতিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গতবারের চেয়ে কঠিন হবে এ বিধিনিষেধ। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সবকিছুই বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, আমরা ১৪ দিন সফলভাবে পালন করলে সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে। পালন না করলে বাড়তেই থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে।