রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সৌদিতে অশ্লীল নাচের কনসার্ট বাতিল হজের মৌসুমে

নোয়াখালী সমাচার

প্রকাশিত : ০৭:৫৮ পিএম, ১০ জুলাই ২০১৯ বুধবার

মার্কিন র‌্যাপার নিকি মিনাজ আগামী ১৮ জুলাই সৌদি আরবের জেদ্দায় আয়োজিত কনসার্টটি বাতিল ঘোষণা করেছেন। বিশ্বজুড়ে সমালোচনার জন্ম দিয়েছিলো এ কনসার্টটি। তবে ঠিক কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন সে ব্যপারে কিছুই জানান নি তিনি। 

নিকি বলেন, সৌদি আরবের জেদ্দায় বিশ্ব ফেস্ট-এ আমি যাচ্ছি না। দেশটির সম্পর্কে আমার অনেক কিছুই অজানা ছিলো। তাই হজের মৌসুমী এ কনসার্টটি তিনি করছেন না বলে জানান।

এদিকে হজের মৌসুমে সৌদি আরবে হঠাৎ করে কেন এই আন্তর্জাতিক কনসার্ট আয়োজন করা হলো সে নিয়ে প্রশ্ন উঠেছে। সেইসঙ্গে নিকি মিনাজের মতো একজন অশ্লীল নাচের শিল্পীকেই বা কেন আমন্ত্রণ জানানো হলো সে প্রশ্নও উঠছে।

অনেকে গেল বছরের অক্টোবরে দেশটিতে সাংবাদিক জামাল খাগোসির হত্যাকাণ্ডের বিষয়টি তুলে আনছেন। এই ঘটনায় সৌদির বিরুদ্ধে মানবাধিকার সংস্থা বেশ সরব ছিল। ঘটনাটি বিশ্বজুড়ে সৌদির বর্বর শাসন ব্যবস্থাকে তুলে ধরেছিল। সেই ইমেজ সংকট কাটাতেই কী সৌদি কনসার্ট করে সবার দৃষ্টি অন্যদিকে ফেরাতে চেয়েছিল?

শুধু তাই নয় গেল মার্চ মাসেও ১০ নারী অধিকার কর্মীকে আদালতে নেয়ার বিষয়টি নিয়েও ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল সৌদি আরব। তার পরপরই আন্তর্জাতিক কনসার্টের আয়োজন জুলাই মাসে করা হবে বলে জানানো হয়।