ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঢাকায় সমাবেশের নামে হত্যা অগ্নিসন্ত্রাস করতে পারে বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় সমাবেশের নামে বিএনপি হত্যা, অগ্নিসন্ত্রাস করতে পারে। এখন বিএনপি-জামায়াতের একটা খায়েশ হয়েছে। তারা নাকি ১০ তারিখ এসে ঢাকায় আমাদের (আওয়ামী লীগ) সবাইকে তাড়িয়ে দেবে। আমরা ঢাকা ছেড়ে দেব, আর তারা দখল করে বসে পড়বে। দখল করবে। আবার সেই নৈরাজ্য, হাজার হাজার মানুষকে হত্যা, অগ্নিসংযোগ, জঙ্গির উত্থান- এই সমস্ত ঘটনা আবার ঘটবে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ফার্মগেটে একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সফলতার বিশ্লেষণ যদি করি, সেটা ঘণ্টার পর ঘণ্টা বললেও শেষ হবে না। এই প্রধানমন্ত্রীকে সরিয়ে দিয়ে তারা নাকি (বিএনপি) কে কোন দায়িত্বে নেবেন সেটা পর্যন্ত ঠিক করে ফেলেছেন। কে প্রধানমন্ত্রী হবেন, কে মন্ত্রী হবেন, অর্থমন্ত্রী হবেন সেই প্লান হয়েছে।
২০০১ থেকে ২০০৬ সালে বিএনপির আমলের সমালোচনা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি ২০০১ থেকে ২০০৬ সালে পর্যন্ত ক্ষমতায় থাকাকালে ৬০ লক্ষ টন খাদ্য শস্যের ঘাটতি ছিল। তাদের আমলে ২১ হাজার মানুষকে হত্যা করা হয়েছিল। আর গুমের কথা বলে আমরা নাকি ৭৬ জনকে গুম করেছি! অথচ ২০০৫ সালে গুম হয়েছিল ৪৬০ জন। এটা আমাদের কথা না, আমেরিকান একটা ওয়েবসাইটের তথ্য।


তিনি আরও বলেন, আমাদের আমলে যে ৭৬ জন গুম বলা হচ্ছে তাদের বিষয়ে আমরা আমেরিকার মানবাধিকার প্রধানকে দেখিয়ে দিয়েছি ১০জন বিএনপির রাজনীতি করছেন, দুইজন আমাদের কারাগারে রয়েছেন। আর ৩৫ জনকে আমরা খুঁজে বেড়াচ্ছি বিভিন্ন অপরাধে। এদের অনেকে পোড়ানো, জ্বালানো, মানুষ হত্যায় অভিযুক্ত। গুমের যে ধরনের অভিযোগ আমাদের বিরুদ্ধে আনা হয়েছিল তা হাস্যকর। আমরা গুমের তথ্য প্রকাশ করেছি, কে কোথায় আছেন। আবার দুই একজনকে ইতিমধ্যে ফিরেও পেয়েছি।


অন্যদিকে রাজধানীতে অপর এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহাসড়কে দুর্ঘটনা কমাতে টেম্পু-ভটভটির জন্য আলাদা লেন তৈরি করা হচ্ছে, যেন হাইওয়ে ফ্রি থাকে। কাজটি করতে পারলে অনেক দুর্ঘটনা থেকে আমরা নিস্তার পাবো। কোনো দুর্ঘটনা হলেই আমরা বলি চালককে ধরো। সেই দুর্ঘটনার নায়ক। চালককে না পেলে গাড়ি পুড়িয়ে দেই। এটি সাধারণ নিয়মের মধ্যে পড়ে গেছে। উত্তেজিত জনতা সেটাই করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অনেকবার বলেছেন, চালক সব সময় দায়ী নয়। ইচ্ছাকৃতভাবে পথচারী কেউ রাস্তা পার হতে চান কিংবা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তা পার হন সে কারণে দায়ী পথচারী।