ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে বিতর্কিত ও ব্যঙ্গ করে নব্বই দশকের পর থেকেই এই দিনে কাল্পনিক জন্মদিন উদযাপন করতেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। 

২০১৫ সাল পর্যন্ত এই দিবসে কেক কেটে কাল্পনিক জন্মদিন উদযাপন করলেও বিগত কয়েক বছর দেশের বিভিন্ন মহলের ধিক্কার ও সমালোচনার মুখে এ থেকে সরে আসেন খালেদা জিয়া। 

তবে চলতি বছরে খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে বিএনপি। তবে যার জন্মদিন, সেই খালেদা জিয়ার জন্মদিন পালনের ইচ্ছা বা অনিচ্ছার বিষয়টিও জানতে চায়নি ঐ দুই পক্ষ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিগত দুই বছর ধরে সরকারের অনুকম্পায় গুলশানের বাসায় আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন খালেদা জিয়া। আর সরকারের এই মহানুভবতার ফলে ১৫ আগস্ট বিএনপি নেত্রীর কাল্পনিক জন্মদিন পালন করতে আগ্রহীন নন খালেদা জিয়াপন্থী নেতারা। কিন্তু খন্দকার মোশাররফ হোসেনের মতো পাকিস্তানপন্থী ও জামায়াত ঘেঁষা কিছু নেতা খালেদা জিয়ার জন্মদিন পালন করার পক্ষে দলের অভ্যন্তরে জনমত গড়ার চেষ্টা করছেন। 

এদিকে বিষয়টি জানার পর মির্জা ফখরুল এসব অতিউৎসাহী নেতাদের খালেদা জিয়ার বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ জন্মদিন পালন না করার অনুরোধ করলেও ক্ষান্ত হননি। শেষ পর্যন্ত বিষয়টির নিষ্পত্তি করতে ১২ আগস্ট স্কাইপিতে তারেক রহমানের দ্বারস্থ হয়েছিলেন মির্জা ফখরুল ও খন্দকার মোশাররফ হোসেন। বিষয়টি জানার পর বর্তমান প্রেক্ষাপট ও বিএনপির দলীয় অবস্থান বিবেচনা করে তারেক রহমান ১৬ আগস্ট পর্যন্ত সময় নিয়েছেন।

তবে যুক্তরাজ্যকেন্দ্রিক একাধিক সূত্র বলছে, যেহেতু অসুস্থ ও বয়োবৃদ্ধ হওয়ায় সরকারের বিশেষ মহানুভবতায় খালেদা জিয়া বর্তমানে আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন। তাই সরকারকে আঘাত করে এমন কোনো কাজ করতে চান না তারেক রহমান। বরং ১৫ আগস্ট জন্মদিন পালন না করে ১৬ই আগস্ট দোয়া মাহফিল আয়োজন করার পরামর্শ দিয়েছেন তারেক। এছাড়া ১৫ আগস্টের মতো জাতির শোকাবহ দিনে খালেদা জিয়ার জন্মদিন নিয়ে হই-হুল্লোড় করতেও নিষেধ করেন তারেক।