ব্রেকিং:
অপু ও বুবলির পর শাকিব খানের সন্তানের পরবর্তী মা কোন নায়িকা ? শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খান এর সন্তান - বুবলি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় রাঙামাটিতে রুপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁদপুরে পুলিশ পরিচয়ে ৩০ হাজার টাকার ইলিশ নিয়ে উধাও প্রতারক সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড নোয়াখালীতে ভিজিএফের দুই ট্রাক চালসহ আটক ৩ নোয়াখালী ভুয়া কোম্পানি খুলে সাড়ে ৭ কোটি টাকা আত্মসাৎ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা খতিয়ে দেখতে আইজিপির নির্দেশ সীমান্তে এখনই সেনা মোতায়েন নিয়ে ভাবছে না সরকার মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির সাক্ষাৎ
  • শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৫ ১৪২৯

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে বিতর্কিত ও ব্যঙ্গ করে নব্বই দশকের পর থেকেই এই দিনে কাল্পনিক জন্মদিন উদযাপন করতেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। 

২০১৫ সাল পর্যন্ত এই দিবসে কেক কেটে কাল্পনিক জন্মদিন উদযাপন করলেও বিগত কয়েক বছর দেশের বিভিন্ন মহলের ধিক্কার ও সমালোচনার মুখে এ থেকে সরে আসেন খালেদা জিয়া। 

তবে চলতি বছরে খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে বিএনপি। তবে যার জন্মদিন, সেই খালেদা জিয়ার জন্মদিন পালনের ইচ্ছা বা অনিচ্ছার বিষয়টিও জানতে চায়নি ঐ দুই পক্ষ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিগত দুই বছর ধরে সরকারের অনুকম্পায় গুলশানের বাসায় আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন খালেদা জিয়া। আর সরকারের এই মহানুভবতার ফলে ১৫ আগস্ট বিএনপি নেত্রীর কাল্পনিক জন্মদিন পালন করতে আগ্রহীন নন খালেদা জিয়াপন্থী নেতারা। কিন্তু খন্দকার মোশাররফ হোসেনের মতো পাকিস্তানপন্থী ও জামায়াত ঘেঁষা কিছু নেতা খালেদা জিয়ার জন্মদিন পালন করার পক্ষে দলের অভ্যন্তরে জনমত গড়ার চেষ্টা করছেন। 

এদিকে বিষয়টি জানার পর মির্জা ফখরুল এসব অতিউৎসাহী নেতাদের খালেদা জিয়ার বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ জন্মদিন পালন না করার অনুরোধ করলেও ক্ষান্ত হননি। শেষ পর্যন্ত বিষয়টির নিষ্পত্তি করতে ১২ আগস্ট স্কাইপিতে তারেক রহমানের দ্বারস্থ হয়েছিলেন মির্জা ফখরুল ও খন্দকার মোশাররফ হোসেন। বিষয়টি জানার পর বর্তমান প্রেক্ষাপট ও বিএনপির দলীয় অবস্থান বিবেচনা করে তারেক রহমান ১৬ আগস্ট পর্যন্ত সময় নিয়েছেন।

তবে যুক্তরাজ্যকেন্দ্রিক একাধিক সূত্র বলছে, যেহেতু অসুস্থ ও বয়োবৃদ্ধ হওয়ায় সরকারের বিশেষ মহানুভবতায় খালেদা জিয়া বর্তমানে আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন। তাই সরকারকে আঘাত করে এমন কোনো কাজ করতে চান না তারেক রহমান। বরং ১৫ আগস্ট জন্মদিন পালন না করে ১৬ই আগস্ট দোয়া মাহফিল আয়োজন করার পরামর্শ দিয়েছেন তারেক। এছাড়া ১৫ আগস্টের মতো জাতির শোকাবহ দিনে খালেদা জিয়ার জন্মদিন নিয়ে হই-হুল্লোড় করতেও নিষেধ করেন তারেক।