ব্রেকিং:
পর্দার আড়াল থেকে বেরিয়ে সক্রিয় হচ্ছে জামায়াত দ্বাদশ নির্বাচনে ইসরায়েলের সহযোগিতা চায় বিএনপি ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

লজ্জিত তারেকের বাধায় পদ্মাসেতুর উদ্বোধনীতে যাচ্ছে না বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

সরকারের পক্ষ থেকে ২৫ জুন অনুষ্ঠিতব্য পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির সাত নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পেয়ে লজ্জিত হলেও দেশের বৃহৎ অর্জন পদ্মাসেতুর উদ্বোধনে যোগ দিয়ে ইতিহাসের অংশ হতে চান নেতারা। কিন্তু সেই চাওয়ায় বাধা দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সূত্র জানায়, আমন্ত্রণ ও উদ্বোধনী অনুষ্ঠানে নেতাদের যাওয়ার আগ্রহের বিষয়টি জানতে পেরে বেজায় ক্ষেপেছেন তারেক রহমান। ফোন করে মির্জা ফখরুলসহ একাধিক নেতাকে শাসিয়েছেন। দিয়েছেন কঠোর নিষেধাজ্ঞা।

তারেক রহমান বলেছেন- আপনাদের যদি লজ্জা থাকে তাহলে ঐ অনুষ্ঠানে যাবেন না। সরকার উদারতা দেখালেও আমরাদের যাওয়া ঠিক হবে না। জনগণ মনে করবে- আমরা আওয়ামী লীগ সরকারের কাছে হেরে গেছি। আমাদের লজ্জা বলতে তো কিছু আছে। এতদিন পদ্মাসেতুর বিরুদ্ধে কথা বলেছি। এখন সেই সেতুর উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে আমরা কোন মুখে যাব?

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা জানান, আমন্ত্রণ পেয়ে খুশি হয়েছিল বিএনপির নেতারা। তাদের এক অংশের নেতারা পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার জন্য আগ্রহী ছিলেন। কিন্তু দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বাধার কারণে সেই সিদ্ধান্ত থেকে ফিরে এসেছেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির অনেক নেতা পদ্মাসেতু উদ্বোধনের ইতিহাসের অংশ হতে চায়। কিন্তু দলটির প্রধান খালেদা জিয়া পদ্মাসেতু নিয়ে যে উপহাস করেছিলেন সেজন্য বিএনপির নেতারা মুখ দেখাতে পারছেন না। বিএনপির অনেক নেতা আসতে চাইলেও দলটির হাইকমান্ড কাউকে আসতে দেবে না।