ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

আপোষ করেই লন্ডন যেতে চান খালেদা জিয়া

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আপোষেই মুক্তি নিয়ে বিদেশে চিকিৎসা করানোর ইচ্ছা প্রকাশ করেছেন।

বিএনপির রাজনৈতিক দৈন্যদশা, আন্দোলন ভীতি ও ক্ষয়িষ্ণু রাজনৈতিক ভবিষ্যৎ অনুধাবন করেই তিনি আপোষে মুক্তির ইচ্ছা প্রকাশ করেছেন বলে জানা গেছে।

সম্প্রতি খালেদা জিয়ার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তারা জানান, বেগম জিয়া অবসাদগ্রস্ত হয়ে আপোষে মুক্তি নিয়ে বিদেশে চিকিৎসার বিষয়ে অভিমত ব্যক্ত করেন। বেগম জিয়া লন্ডনে তারেক রহমানের বাসায় থেকে উন্নত চিকিৎসা গ্রহণ করার বিষয়ে তিন এমপিকে জানান। আপোষে মুক্তির জন্য যাবতীয় কাগজপত্র তৈরি এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত পদক্ষেপ নিতে তিনি দলীয় আইনজীবীদের সমন্বিতভাবে কাজ করাও নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

খালেদা জিয়ার মুক্তির ইচ্ছার বিষয়ে জানতে চাইলে সেলিনা ইসলাম সংবাদমাধ্যমে বলেন, বেগম জিয়া শারীরিকভাবে ভালো নেই। তার সমস্ত শরীরে ব্যথা। আসলে বয়সের কারণে নানা অসুখ-বিসুখ ভর করেছে। তাই তিনি উন্নত চিকিৎসার জন্য আপোষে মুক্তি নিয়ে বিদেশ যাওয়ার ব্যাপারে আমাদের সঙ্গে আলাপ করেছেন। আমরাও তাকে জেদ ধরে বসে না থেকে নমনীয় হওয়ার অনুরোধ করেছি।

তিনি আরো বলেন, দলের বর্তমান ভঙ্গুর অবস্থা, নেতাদের অসহায়ত্ব ও জনসমর্থন হারানোর বিষয়টি মাথায় রেখে খালেদা জিয়া আন্দোলনের স্বপ্ন দেখছেন না। তাই তিনি আলোচনার মাধ্যমে মুক্তি নিয়ে লন্ডনে যেতে চান। সেখানে উন্নত চিকিৎসা নিয়ে পরিবারের সঙ্গে বাকিটা জীবন কাটাতে চান, বেগম জিয়ার কথা-বার্তায় এমনই মনে হয়েছে। সেজন্য তিনি ব্যবস্থা গ্রহণ করার জন্য আইনজীবীদের সঙ্গে কথা বলতেও নির্দেশ দিয়েছেন।