ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

খালেদার চিকিৎসায় বড় বাধা বিএনপি নিজেরাই: হানিফ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২১  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে বড় বাধা বিএনপি নিজেরাই।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও হলি আর্টিজান-মুম্বাই হামলা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

আলোচনা সভাটি আয়োজন করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

মাহবুবউল আলম হানিফ বলেন, তারা(বিএনপি) যদি মনে করে খালেদা জিয়ার চিকিৎসা এখানে যথাযথ হচ্ছে না, উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া দরকার, তাদের উচিত রাজনীতি না করে তার জীবন বাঁচানোর জন্য আইনের একটি পথই খোলা আছে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া­- তা করতে পারে। রাষ্ট্রপতি ক্ষমা করলেই তার দণ্ড মওকুফ হয়ে যায়। তখন তিনি স্বাধীনভাবে যেকোনো জায়গায় যেতে পারেন।

তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার মুক্তি চায়, তিনি সাবেক প্রধানমন্ত্রী ছিলেন এটা সত্য। পাশাপাশি এটাও সত্য তিনি আদালত কর্তৃক একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি। অতএব দণ্ডপ্রাপ্ত কয়েদি কারাগারে থাকা অবস্থায় যতো সুযোগ-সুবিধা কারাবিধি অনুযায়ী পায় তিনি সেটা পাবেন। বেগম খালেদা জিয়া এ ক্ষেত্রে অত্যন্ত সৌভাগ্যবান, উনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতায় কারাবিধির বাইরে সুযোগ-সুবিধা ভোগ করেছেন।

হানিফ বলেন, বিএনপি অযৌক্তিকভাবে রেফারেল দিচ্ছে যে— মহামান্য রাষ্ট্রপতি যদি বিদেশে যেতে পারেন, আওয়ামী লীগের সেক্রেটারি ওবায়দুল কাদের যেতে পারেন তাহলে বেগম খালেদা জিয়া পারবেন না কেন? বেগম খালেদা জিয়া পারবেন না এ কারণে যে— দণ্ডপ্রাপ্ত কয়েদি ছাড়া যে কোনো স্বাধীন নাগরিক তার ইচ্ছেমতো যেকোন জায়গায় যেতে পারেন। এটা কম্পেয়ার করে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন- পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, জাতীয় প্রেসক্লাব সভাপতি ও তথ্য-সম্প্রচার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এমপি, ব্যারিস্টার আমির-উল ইসলাম, আপিল বিভাগের (অব.) বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক প্রমুখ।