ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

কূল হারাচ্ছে বিএনপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

খালেদা জিয়ার মুক্তিতে বিএনপি নানা কৌশল অবলম্বন করেও সফল হয়নি। সর্বশেষ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি ও তার পরিবারের সদস্যরা চাইলে খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনতে পারে। আইনমন্ত্রীর এমন কথার পর খালেদা জিয়ার পরিবার খুশি হলেও অস্বস্তিতে রয়েছে বিএনপির নেতারা। তারা মূলত চেয়েছিলো, খালেদা জিয়াকে বিদেশ পাঠিয়ে দেশের পরিস্থিতিকে উত্তাল করে দিতে।

তবে বিএনপি নেতাদের ইচ্ছা পূরণ না হওয়ায় হতাশ হয়েছেন তারা। হতাশার রেশ যে মাত্রায় ছড়িয়ে পড়েছে তা সাংগঠনিক শক্তিকে স্থূল করে দিয়েছে। এমতাবস্থায় তৃণমূল বিএনপি নেতাদের হতাশার বিষয়টি মাথায় রেখে নতুন কোনো পথের সন্ধানে মরিয়া হয়ে আছে দলের নেতারা। কিন্তু পথ এখনো অনির্দিষ্ট।

দলীয় সূত্র বলছে, খালেদা জিয়া নিজে বিদেশ না যাওয়ার সিদ্ধান্তে অটল আছেন। এ অবস্থায় বিএনপি আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টা ভাবতে বাধ্য হচ্ছে। এ জন্য দলটি আগামী জানুয়ারিকে টার্গেট করে এ সময়ের মধ্যে আন্দোলন সফল করার মতো সাংগঠনিক শক্তি গড়ে তুলে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। যদিও বিষয়টি রাজনৈতিক স্বার্থে ভুল তথ্য বলে উড়িয়ে দিচ্ছেন দলটির নেতারা। দলের নীতিনির্ধারণী ফোরামের এক নেতা বলেন, আমরা চাইছি আন্দোলনের মাধ্যমে দলীয় প্রধানের মুক্তি। এ জন্য আন্দোলনের মাঠ প্রস্তুতের জন্য সংশ্লিষ্ট নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে। যদিও হঠাৎ বেগম জিয়ার মুক্তিতে বিএনপির নেতাদের বিভক্তি নিয়েও বিভ্রান্ত তৃণমূল।

দলের সিনিয়র পর্যায়ের একাধিক নেতা বলেছেন, বিএনপির মির্জা ফখরুলপন্থী নেতারা সরকারের অনুকম্পার বিনিময়ে বেগম জিয়ার মুক্তি চাচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় ইতোমধ্যে ফখরুলপন্থীদের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছেন। এ নিয়ে যে সংকটকালীন অবস্থা সৃষ্টি হয়েছে তা ভাবিয়ে তুলছে দলের দায়িত্ব প্রাপ্তদের। কিন্তু তা অধরাই থেকে যাচ্ছে সঠিক পথের অভাবে!