ব্রেকিং:
৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা? শামিকে পাকিস্তানের চর বললো ভারতীয় উগ্র সমর্থকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন কঙ্গনা ‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক নোয়াখালীতে বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-সমর্থকসহ গ্রেফতার ১১ রিজেন্টের সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল পররাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া সুপারিশ ও ডিও লেটার ৩ কোটি টাকা দিতে হবে! রিক্সাচালককে নোটিশ পাঠাল আয়কর বিভাগ বিয়েবাড়িতে মাংস বেশি চাওয়ায় বরপক্ষকে পেটাল কনেপক্ষ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ‘ক্রিকেটার’ বীথির সাফল্যের পেছনের গল্প
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দুর্গাপূজায় বিএনপির নীলনকশা, সমালোচনার তীর তারেকের দিকে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত চক্র অনেকে আগে থেকেই দেশে সক্রিয় রয়েছে। চলমান দুর্গাপূজাকে কেন্দ্র করে বিএনপির নতুন নাশকতায় মদদ জুগিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ নিয়ে জনমনে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দুর্গাপূজায় নাশকতা সৃষ্টিকারী চক্রের কয়েকজন সদস্যের সঙ্গে সম্প্রতি এক রুদ্ধদ্বার বৈঠক করেছেন তারেক রহমান। সেই বৈঠকে নাশকতাকারীদের যেকোনো মূল্যে বিশৃঙ্খলা ঘটাতে নির্দেশ দিয়েছেন তিনি।

জানা গেছে, দুর্গাপূজাকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে অনলাইন ও অফলাইন (মাঠে) দুই মাধ্যমেই আলাদা আলাদা টিম তৈরি করতে নির্দেশ দেন তারেক। শুধু তাই নয়, সাতদিন ব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে তাদের পুরোপুরি প্রস্তুত করতেও বলেন তিনি। আর তাদের পেছনে তারেক রহমানের নির্দেশনায় অর্থায়ন করেছেন এক ডজন বিএনপিপন্থী ব্যবসায়ী।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ধর্ম নিয়ে রাজনীতি করা বিএনপির পুরোনো অভ্যাস। ধর্মকে কাজে লাগিয়েই দলটি ষড়যন্ত্রের জাল বুনে। আর তারেক রহমানের মূল লক্ষ্যই হচ্ছে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়া।

তারা আরো বলেন, বিএনপি রাজনীতি করে নিজেরদের স্বার্থে। তারা জনগণের কথা চিন্তা করে না। জনগণের জীবনের মূল্য তাদের কাছে নেই। তাই তারা নিজেদের স্বার্থ রক্ষায় যেকোনো কিছু করতে পারে। সাম্প্রদায়িক দ্বন্দ্ব তো তাদের কাছে খুব সামান্য বিষয়।