ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সুবিধাবঞ্চিত শিশুদের খাবার ও শিক্ষা উপকরণ দিলো ছাত্রলীগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার, শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে এসব বিতরণ করা হয়।

রোববার (২৭ জুলাই) সজীব ওয়াজেদ জয় এর ৫১তম জন্মদিনে দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আম, প্যাকেটজাত দুধ এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও শিক্ষা সামগ্রীর মধ্যে কলম, খাতা ও স্কেল ইত্যাদি। 

খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ শেষে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, প্রধানমন্ত্রীর পুত্র যিনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, তরুণদের আইকন হয়ে বাংলাদেশকে সামনে নিয়ে যাচ্ছেন আজকে তার জন্মদিন। সেই জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ডাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

খাদ্য সামগ্রী পেয়ে খুশি ও আনন্দিত সুবিধাবঞ্চিত মানুষরা। শিক্ষা উপকরণ পেয়ে যেন বাধভাঙ্গা উল্লাস শিশুদের মাঝে। মধুর ক্যান্টিন প্রাঙ্গণ এক উৎফুল্ল পরিবেশ দেখা গেছে। উচ্ছ্বাস প্রকাশ করে সুবিধাবঞ্চিত শিশু হাসান ডেইলি বাংলাদেশকে বলেন বলেন, নতুন বই, খাতা পেয়ে অনেক ভালো লাগতেছে, ভেতরে কত সুন্দর ছবি। করোনার মধ্যে এইসব খাবার আর খাতা কলম পেয়ে আমরা অনেক খুশি। 

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন আমরা সর্বপ্রথম সজীব ওয়াজেদ জয়ের চোখে দেখেছিলাম। তার উদ্যোগেই ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণাটি হয়েছিল। দেশের মানুষ এই ধারণা ব্যাপকভাবে গ্রহণ করে। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠনের পর গত তিন মেয়াদে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পাশে থেকে দেশে তথ্যপ্রযুক্তির উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন যার সুফল আমরা এখন পাচ্ছি। তিনি মেধাবী একজন ব্যক্তিত্ব এবং পর্দার আড়ালে থেকে সঠিক একজন উদ্যোক্তা।