ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

বাবার সঙ্গে মাছ ধরতে গিয়ে ‘সাপের কামড়ে’ স্কুলছাত্রের মৃত্যু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

লক্ষ্মীপুরের রামগতিতে সাপের কামড়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার স্বজনেরা। মৃত আবিদ হোসেন উপজেলার বালুচর উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও স্লুইসগেট এলাকার ব্যবসায়ী বেলাল উদ্দিনের ছেলে। মঙ্গলবার (৯ জুলাই) ভোররাতে মারা যায় আবিদ।

মৃতের স্বজন ও স্থানীয়রা জানান, রামগতির আলেকজান্ডার ২ নম্বর ওয়ার্ডের স্লুইসগেট এলাকায় সোমবার (৮ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে ক্ষেতে বাবার সঙ্গে মাছ ধরতে যায় আবিদ। এ সময় তার পায়ে সাপে কামড় দেয়। এতে তার পুরো শরীর কালচে হয়ে যায়। পরে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়ায় তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে বালুচর উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট রিপন পাটওয়ারী অভিযোগ করে বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকার কারণে আবিদের মৃত্যু হয়েছে। যদি যথাসময়ে আবিদকে অ্যান্টিভেনম দেওয়া হতো তাহলে এমন নাও হতে পারতো। ভ্যাকসিন না দেওয়ার কারণে তার মৃত্যু হয়েছে। আবিদ ছিল স্কুলের অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী।’

অভিযোগের বিষয়ে রামগতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামনা শীষ জানান, রাত দেড়টার দিকে আবিদকে হাসপাতালে আনা হয়। এ সময় তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দেয়। পরে তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে সাপের কামড়ে মারা গেছে নাকি অন্য কোনও কারণে তার মৃত্যু হয়েছে সেটা নিশ্চিত হতে পারেননি তিনি। হাসপাতালে ভ্যাকসিনের কোনও সংকট বলেও জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।