ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

নোয়াখালীর বসুরহাট পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের জন্য ১৪১ কোটি ৫১ লাখ ৯২ হাজার ১৯৪ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আবদুল কাদের মির্জা। রোববার সকালে পৌরসভায় তার নিজ কার্যালয়ে গণমাধ্যম কর্মী, কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তাদের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেছেন তিনি।

বাজেটে রাজস্ব আয় খাতে ট্যাক্স থেকে ৮ কোটি ৭৩ লাখ ৩০ হাজার টাকা, উন্নয়ন খাতে সরকারি অনুদান, প্রকল্প সহায়তা ও রাজস্ব উদ্বৃত্ত ৯৮ কোটি ২৯ লাখ ৪৭ হাজার ৪শ টাকা, মূলধন আয় ৭০ লাখ টাকা ধরা হয়েছে।

এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় বাজেটে রাজস্ব উন্নয়ন কাজ ১৪ কোটি ২৯ লাখ ৪৭ হাজার ৪শ টাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ খাতে ৯৮ কোটি ২৯ লাখ ৪৭হাজার ৪শ টাকা, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা খাতে ৩ কোটি ৫২লাখ ৫০ হাজার টাকা, শিক্ষা ও সংস্কৃতি খাতে ৪০ লাখ টাকা, সমাপনী স্থিতি জের ধরা হয়েছে ১৩ কোটি ৯১ লাখ ৫৪ হাজার ২৩৬ টাকা।

বাজেট ঘোষণা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এ সময় তিনি বলেন, পৌরসভার নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, বিভিন্ন রুটে অতিরিক্ত হারে সিএনজি ও অটোরিকশা ভাড়া আদায়ে নাগরিক দুর্ভোগ নিরসনে উদ্যোগ গ্রহণ, বসুরহাট পৌরসভার বুক ঘেঁসে প্রবহমান শংকরবংশি খাল ও মাছুয়াদোনা খাল সংস্কার করে পানিপ্রবাহ নিশ্চিতকরণ এবং দৃষ্টিনন্দন করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করাসহ অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। নাগরিক সুবিধা বৃদ্ধি এবং নানা সমস্যা সমাধানে তিনি গণমাধ্যমের সহযোগিতাও কামনা করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- বসুরহাট পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. হালিম উল্যাহ, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মাঈন উদ্দিন, কাউন্সিলর হারুন অর রশীদ শাহেদ, নুর নবী সবুজ, এবিএম ছিদ্দিক, নুর হোসেন ফরহাদ, কাউন্সিলর মো. রাসেল, জসিম উদ্দিন, আবুল হোসেন আরজু, সাইফুর রহমান, রওশন আরা মিলি, মাকসুদাহ আক্তার হ্যাপী, হাছিনা আক্তারসহ পৌরসভার কর্মকর্তারা।