ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

নোয়াখালীতে আওয়ামী লীগ ও বিএনপি’র তরুণ নেতাদের সংবাদ সম্মেলন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

নোয়াখালী জেলার মাইজদী সড়ক নির্মাণের সময় সড়কের দুই পাশে থাকা অনেক গাছ কাটা পড়েছে, কিন্তু এখনো সেই সংখ্যক গাছ রোপণ করা হয়নি। যার ফলে উচ্চ-তাপমাত্রা, বায়ু দূষণসহ নানা সমস্যার সম্মুখীন হচ্ছে সাধারণ মানুষ। এই লক্ষ্যে সড়কের ফাঁকা স্থানে বৃক্ষরোপণ কর্মসূচির কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি ও আওয়ামী লীগের তরুণ নেতারা। 

ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ‘স্ট্রেনদেনিং পলেটিক্যাল ল্যান্ড স্কেপ’ প্রকল্পের আওতায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন ইয়ং লিডার ফেলোশীপ প্রোগ্রামের ২৪ তম ব্যাচের দুজন ফেলো, নোয়াখালী সদর উপজেলা যুবলের যুগ্ম আহ্বায়ক এবং মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরামের প্রকাশনা বিষয়ক সম্পাদক ইমরান হোসেন এবং নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও  মাল্টি পার্টি এ্যাডভোকেসি ফোরামের সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আদনান।

মঙ্গলবার (১১ জুন) শহরের নাইস গেষ্ট হাউজে সংবাদ সম্মেলনে তারা আরো জানান উপজেলা চত্বর থেকে শুরু করে সোনাপুর বাজার পর্যন্ত সড়কের ডিভাইডারে গাছপালা না থাকার কারণে একদিকে যেমন শহরের সৌন্দর্য নষ্ট হচ্ছে অন্যদিকে জলবায়ুর নেতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখছে। এই সকল সমস্যা থেকে শহরকে মুক্ত করার জন্য সংশ্লিষ্ট  কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান তারা। 

ইতোমধ্যে এই উদ্যোগের অংশ হিসেবে তারা মতামত  গ্রহনের লক্ষ্যে গণস্বাক্ষর অভিযান পরিচালনা করেছেন এবং  জেলা প্রশাসক, জেলা সড়ক বিভাগ ও জেলা বন বিভাগ বরাবর একটি স্মারকলিপি জমা দিয়েছেন।   

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন স্তরের  রাজনীতিবিদ, সাংবাদিক অন্যান্য পেশাজীবী সহ আরো অনেকে।