ব্রেকিং:
চাঁদপুরের ৫টি আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা মনোনয়ন পাওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি শিক্ষামন্ত্রী’র কৃতজ্ঞতা প্রকা হাজীগঞ্জে ঘূর্ণিঝড়ে ৪০ হেক্টর জমির রবি ফসল সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ঢাকা-১৪ আসনে মনোনয়ন পেয়েছেন মাইনুল হোসেন খান চাঁদপুর জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জনের সাথে সনাক-এসিজির সভা ফরিদগঞ্জে মনোনয়ন ফরম নিলেন দুই স্বতন্ত্র প্রার্থীসহ ৪ জন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের আর্থিক সহযোগিতা চাঁদপুরে মুক্তিযোদ্ধার বীর নিবাসে হামলা ও ভাংচুর দেশেই জটিল রোগের চিকিৎসা, আর বিদেশ যেতে হয় না বন্দিদের সঙ্গে দুর্ব্যবহার বা নির্যাতন করেনি হামাস হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, দেখা যাবে স্ট্যাটাস রক্ত দিয়ে বিনিময় গ্রহণ করা কি ঠিক? নির্বাচনে বিএনপির কারা আসছেন, জানা যাবে ৩০ নভেম্বর নির্বাচনই জনগ‌ণের অ‌ধিকার প্রতিষ্ঠার একমাত্র মাধ্যম শিশু ফেহা হত্যাকাণ্ড: রোমহর্ষক বর্ণনা দিলেন সেন্টু ফেনীতে ভালোবাসায় সিক্ত নৌকার প্রার্থীরা, স্লোগানে মুখরিত এলাকা ডেঙ্গুতে প্রাণ হারানো সেই ইলা পেলেন জিপিএ-৫, পরিবারে কান্নার রোল বিদেশি পর্যবেক্ষকদের জন্য বিমানবন্দর-হোটেলে থাকবে হেল্প ডেস্ক বিএনপি সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে : তথ্যমন্ত্রী ৩০০ আসনেই কি নৌকার প্রার্থী, যা জানালেন ওবায়দুল কাদের
  • বুধবার ২৯ নভেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ১৩ ১৪৩০

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

১১ বছর পর কফিনবন্দী হয়ে ফিরলেন জাভেদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২৩  

ভাগ্যের চাকা ঘোরাতে দক্ষিণ আফ্রিকা পাড়ি দিয়েছিলেন নোয়াখালীর সেনবাগের মো. মাইন উদ্দিন জাভেদ (৩৫)। ২০১৩ সালে দেশ ছাড়ার পর একবারও দেশে আসেননি তিনি। এবার দীর্ঘ ১১ বছর পর দেশে ফিরে বিয়ে করার কথা ছিল তার। তবে দীর্ঘ প্রবাসজীবন শেষে কফিনবন্দী হয়ে দেশে ফিরতে হলো মাইন উদ্দিন জাভেদকে।

 

নিহত মো. মাইন উদ্দিন জাভেদ সেনবাগ পৌরসভার প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাশেম কেরানী বাড়ির কামাল উদ্দিন বাবুলের ছেলে। গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার পোর্ট এলিজাবেথ শহরে কর্মস্থলে বুকে ব্যথা অনুভব করেন তিনি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার (১৩ নভেম্বর) দুপুরে সেনবাগের উত্তর অর্জুনতলা জামানিয়া মসজিদ মাদরাসার ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় জাভেদকে। প্রবাসী এই যুবকে একনজর দেখতে বাড়িতে ভিড় জমান প্রতিবেশী ও আত্মীয়-স্বজনরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, পরিবারের মুখে হাসি ফোটাতে ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকা পাড়ি দেন মো. মাইন উদ্দিন জাভেদ। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। দীর্ঘ ১১ বছরে একবারও বাড়ি আসেননি। কিছুদিন পর বাড়ি আসার কথা ছিল। দেশে ফেরার পর বিয়ে করার কথাও ছিল। কিন্তু লাশ হয়ে ফিরতে হলো তাকে। তার এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার মা ফেরদাউস আরা বারবার সন্তানের কথা মনে করে অজ্ঞান হয়ে পড়ছেন।

জানাজায় অংশ নেওয়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ঢাকা পোস্টকে বলেন, দেশে এসে বিয়ে করার কথা ছিল জাভেদের। এই ফেরা তার জীবনের শেষ ফেরা হবে তা কেউ স্বপ্নেও ভাবেনি। এমন আকস্মিক মৃত্যুতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। একনজর মরদেহ দেখার জন্য আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও এলাকার শত শত নারী-পুরুষ ভিড় করেন।

সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল ঢাকা পোস্টকে বলেন, তিন ভাইয়ের মধ্যে জাভেদ সবার বড় ছিলেন। তার দেশে আসার কথা থাকলেও ফিরল লাশ হয়ে। আজ নিজ বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।