ব্রেকিং:
একই জমিতে ৭ ফসলের চাষ বর্জ্যব্যবস্থাপনায় সহযোগিতা বাড়ানোর তাগিদ সরকারের কড়া নজরে কোটা আন্দোলন আইটি সেক্টর থেকে ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় হবে লালমনিরহাটে লাম্পি স্কিন রোগে ২ শতাধিক গরুর মৃত্যু দিনাজপুরে নদীতে নিখোঁজ দুই কৃষকের মরদেহ উদ্ধার মংলায় সুবিধাবঞ্চিত ৪৫৫ রোগীর চোখের অপারেশন সম্পন্ন সিন্দুক ভেঙে চুরি ১ কোটি ৬৬ লাখ টাকা: শান্তকে নিয়ে যা বলছে স্বজন যানজট ও জনদুর্ভোগ:শুধু শুক্রবারে সভা-সমাবেশ চেয়ে লিগ্যাল নোটিশ পেনশন নিয়ে শিক্ষকদের ভ্রান্ত ধারণা আছে: প্রধানমন্ত্রী নাটোরের রেল লাইনে পড়ে ছিল গাঁজা, কুড়াতে মানুষের ভিড় বঙ্গবন্ধুর জীবিত খুনীদেরকে ধরে আদালতের রায় কার্য করবো কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী
  • সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

জমি নিয়ে বিরোধ, মা-ছেলেকে পেটানোর অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মে ২০২৪  

লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁতে জমি নিয়ে বিরোধের জের ধরে মো. রবিউল ইসলাম নামে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধর করা হয়েছে। এ সময় তার মাকেও মারধর করা হয়।

এ ঘটনায় ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগীরা।  

 

বৃহস্পতিবার (২ মে) সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আনিসুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।  

অভিযুক্তরা হলেন- সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাঙ্গাখাঁ গ্রামের আবদুল মান্নান, তার ছেলে জুয়েল হোসেন, ইকবাল হোসেন টিটু, মিঠু, মেয়ে সিমি, পুত্রবধূ মিতু বেগম, স্বজন নাছির, আমেনা আক্তার ও অজ্ঞাত পাঁচজন।  

জানা গেছে, মারধরের ঘটনার পর গত ১৭ এপ্রিল রবিউল ইসলাম বাদী হয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পরে থানা থেকে মামলাটি তদন্তের জন্য সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আনিসুজ্জামানকে দায়িত্ব দেওয়া হয়।

বাদী রবিউল সদর উপজেলার বাঙ্গাখাঁ গ্রামের মৃত মো. হারুনুর রশিদের ছেলে। তিনি গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সম্প্রতি স্নাতক (অনার্স) সম্পন্ন করেছেন।  

সদর মডেল থানার এএসআই মো. আনিসুজ্জামান বলেন, গত ২৩ এপ্রিল সরেজমিনে তদন্তে গিয়েছি। বাদীর মেডিকেল সার্টিফিকেট (এমসি) এখনও পাইনি। এমসি পেলেই তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন আদালতে জমা দেওয়া হবে।

এজাহার সূত্রে জানা গেছে, মান্নানদের সঙ্গে দীর্ঘদিন ধরে রবিউলদের জমি নিয়ে বিরোধ চলছিল। এর মধ্যে ১৫ এপ্রিল বিকেলে অভিযুক্তরা তাদের জমিতে প্রবেশ করে ১৫টি ফলদ গাছ কেটে ক্ষতিসাধন করেন। সেসময় জমিতে থাকা নিরাপত্তা দেওয়াল ভেঙে ফেলে। এতে রবিউলদের প্রায় ১ লাখ ৬০ হাজার টাকার ক্ষতি হয়। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে রবিউল ও তার মা মুরশিদা বেগম অভিযুক্তদের বাধা দেন। এতে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে তাদের (মা-ছেলে) দুজনকে মারধর করেন। এক পর্যায়ে তাদের গলা টিপে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়।  

রবিউল ইসলাম বলেন, আমার বাবা সরকারি চাকরি করতেন। সেই সূত্রে আমরা মানিকগঞ্জ থাকতাম। গ্রামের বাড়িতে এসে আমরা অসহায় হয়ে পড়েছি। এরমধ্যে মান্নান ও তার ছেলেরা আমাদের জমি জোর করে দখল করার পাঁয়তারা করছেন। বাধা দিতে গেলে তারা আমাদের ওপর হামলা চালায়। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে বক্তব্য জানতে আবদুল মান্নানদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।