ব্রেকিং:
গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

চাটখিলে সরকারি সহায়তা পেল ৭১ পরিবার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

নোয়াখালীর চাটখিলে দুরারোগ্য রোগে আক্রান্ত, প্রতিবন্ধী ও অসহায় ৭১ পরিবারের মুখে হাসি ফোটালো সমাজসেবা অধিদপ্তর।

সোমবার (২৯ মে) বিকেলে উপজেলা মিলনায়তনে এসব পরিবারের মাঝে ১২ লাখ টাকা ও হুইল চেয়ার বিতরণ করেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম এমপি। 

চাটখিল সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে অসহায় রোগীদের মাঝে অনুদান প্রদান করা হয়। এর মধ্যে দুরারোগ্য ব্যাধি ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের সরকারের এ সহযোগিতা দেওয়া হয়।

আর্থিক সহায়তা কর্মসূচির অধীনে এবার ২১ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সাড়ে ১০ লাখ টাকা, অসচ্ছল ১৫ প্রতিবন্ধীকে ১৫টি হুইল চেয়ার এবং ৩৫ জনকে আর্থিক সহায়তা হিসেবে দেড় লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে

এ বিষয়ে এমপি ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় গরিব- দুঃখীদের কথা ভাবেন। তার নেতৃত্বাধীন সরকার সবসময় অসহায়দের পাশে রয়েছে। তার অংশ হিসেবে দুরারোগ্য ব্যাধি ক্যানসার, কিডনি ও লিভার সিরোসিস আক্রান্ত ২১জন ব্যক্তিকে ৫০হাজার টাকা করে সর্বমোট দশ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করি এবং ১৪ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও ১ জনকে ট্রাইসাইকেল দেওয়া হয়। এছাড়াও ৩৫ জন দুস্থ-অসহায় ব্যক্তির মধ্যে ১০ জনকে ৫ হাজার টাকা করে, ২৫ জনকে ৪ হাজার টাকা করে সর্বমোট ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সমাজসেবা অফিসার মো. আলী হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, চাটখিল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বেলায়েত হোসেনসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।