ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

এসএসসির প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ কেন্দ্র প্রধানের বিরুদ্ধে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ মে ২০২৩  

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রে উচ্চতর গণিত বিষয়ের প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে কেন্দ্র প্রধানের বিরুদ্ধে।

রোববার (২১ মে) চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ওই কেন্দ্রের প্রধান ছিলেন মদন মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মাহবুবুর রশিদ তারেক।

 

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, উচ্চতর গণিত বিষয়ে চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয়ে একজন ও গণিপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২২ জন পরীক্ষার্থীর জন্য এক প্যাকেটে ১৬০টি প্রশ্ন আসে। এর মধ্যে পরীক্ষার জন্য ১২৩টি প্রশ্নপত্র সরবরাহ করা হয়। কিন্তু পরীক্ষার সময় প্যাকেট খুলে ২টি প্রশ্নপত্র কম পাওয়া যায়। বিষয়টি তিনি তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাতকে অবহিত করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত জানান, এরকম একটি অভিযোগ পেয়ে কেন্দ্রে গিয়ে তদন্ত করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে তদন্তে তিনি কি পেয়েছেন সেটি জানাননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত জানান, উচ্চতর গণিত বিষয়ের ২টি প্রশ্নপত্র গায়েব দেখা যাচ্ছে। এটি কি কারণে ঘটলো রহস্য বের করতে তদন্ত চলছে। এতে কেউ দোষী প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে।

কেন্দ্র প্রধান মদন মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মাহবুবুর রশিদ তারেক প্রশ্নপত্র গায়েবের বিষয়টি অস্বীকার করে জানান, এ ধরনের তথ্য আমার জানা নেই। প্রশ্নপত্র নিয়ে ইউএনও সাহেব কি পেয়েছেন সেটি তিনিই ভালো বলতে পারবেন।

এ ব্যাপারে মদন মোহন উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণের ভাই সিরাজুল ইসলাম স্বপনকে বারবার খোঁজ করেও পাওয়া যায়নি।

তবে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, পরীক্ষার প্রশ্নে কোনো আপস নেই। ঘটনা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি কঠোরভাবে দেখার জন্য ইউএনওকে নির্দেশ দেওয়া হয়েছে।