ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

চাটখিলে ২০০০ শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হলো কোরআন প্রতিযোগিতা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩  

পবিত্র মাহে রমজানে নোয়াখালী চাটখিলে প্রথমবারের মতো ৬ দিনব্যাপী শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ২০০০ শিক্ষার্থীকে নিয়ে হিফজুল কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

চাটখিল উপজেলা প্রশাসনের আয়োজনে ১০টি ক্যাটাগরিতে ইউনিয়ন ও পৌরসভা ভিত্তিক এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শনিবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদের মিলনায়তনে চূড়ান্ত পর্ব শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ৩০ বিজয়ীর মাঝে উপহার হিসেবে নগদ দেড় লাখ টাকা ও সনদপত্র প্রদান করা হয়।

জানা যায়, বিদ্যালয়ের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণি, মাদরাসার এবতেদায়ী, দাখিল, আলিম-কামিল শ্রেণি, কাওমি মাদরাসার নূরানী, কিতাব ও হিফজুল কোরআন বিভাগ এবং সর্ব সাধারণের জন্য উন্মুক্ত পর্যায়সহ মোট ২০০০ শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। গত ২ এপ্রিল ইউনিয়ন বা পৌরসভা পর্যায়ে প্রাথমিক পর্বের বাছাই শুরু হয়। প্রতিদিন দুটি করে টানা ৫ দিনে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রাথমিক বাছাই সম্পন্ন হয়।

শনিবার (১৫ এপ্রিল) চূড়ান্ত পর্বে ৮২ জন অংশগ্রহণ করলে ১০টি ক্যাটাগরির প্রতিটিতে ৩ জন করে ৩০ শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। ১ম স্থান অর্জনকারী প্রত্যেককে দশ হাজার টাকা, ২য় স্থান অর্জনকারী প্রত্যেককে পাঁচ হাজার টাকা এবং ৩য় স্থান অর্জনকারী প্রত্যেককে তিন হাজার টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হয়। এছাড়াও চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী ৫২ জনকেও নগদ অর্থসহ বিজয়ীদের ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভুঁইয়ার সভাপতিত্বে ও চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক একটিভ ফাউন্ডেশনের কর্ণধার ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির,  প্রাধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ উল্যা পাটোয়ারী প্রমুখ।

একটিভ ফাউন্ডেশনের কর্ণধার ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির ঢাকা পোস্টকে বলেন, মাহে রমজান মাসে আল্লাহর কোরআন পাঠ প্রতিযোগিতা করতে পারা অনেক সৌভাগ্যের বিষয়। আমার একটিভ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিটি প্রতিযোগীকে নগদ টাকা ও অন্য উপহার সামগ্রী দেওয়া হয়। সবার সহযোগিতা থাকলে প্রতি বছর এমন আয়োজন করব। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভুঁইয়া ঢাকা পোস্টকে বলেন, আলহামদুলিল্লাহ মহান রবের ইচ্ছায় উপজেলা প্রশাসন আয়োজিত পবিত্র কোরআনুল কারিম তিলাওয়াত প্রতিযোগিতা, ২০২৩ এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ সফলভাবে সম্পন্ন হয়েছে। এ প্রতিযোগিতার শুরু থেকে শেষ পর্যন্ত যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন মহান আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন।