ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

চড়া দামে ফল বিক্রি করায় ৪ দোকানিকে জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

নোয়াখালীর সদর উপজেলায় চড়া দামে ফল বিক্রি ও মূল্য তালিকা না রাখার অপরাধে চার ফল ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অতিরিক্ত দামে পোল্ট্রি মুরগি বিক্রি করায় এক মুরগি ব্যবসায়ীকেও জরিমানা করা হয়। 

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে জেলা শহরের পৌর বাজারে অভিযান চালিয়ে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউছার মিয়া। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মো. কাউছার মিয়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনা করেন। এ সময় চড়া দামে ফল, খেজুর বিক্রি এবং মূল্য তালিকা না রাখায় ইসমাইল ফল বিতানকে এক হাজার টাকা, রায়হান ফল দোকানকে দুই হাজার, পূর্ণিমা এন্টারপ্রাইজকে এক হাজার এবং ইনসাফ এন্টারপ্রাইজকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত দামে পোল্ট্রি মুরগি বিক্রির দায়ে অহনা পোল্ট্রিকে এক হাজার টাকা জরিমানা করা হয়। 

মো. কাউছার মিয়া ঢাকা পোস্টকে বলেন, মাহে রমজানকে কেন্দ্র করে চড়া মূল্যে ফল বিক্রি ও মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করায় এসব জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভবিষ্যতে বেশি দামে পণ্য বিক্রি না করার নির্দেশ দেওয়া হয়েছে। 

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শওকত আলী ও সুধারাম মডেল থানা পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।