ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন হবে’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

 বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, যাদের ঈমান আছে আল্লাহ তাদেরকে শক্তি দেয়। হাসিনা ক্ষমতায় থাকার জন্য যতই ষড়যন্ত্র করুক হাসিনা ক্ষমতায় টিকতে পারবে না।

তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন, সে আন্দোলনের মাধ্যমেই শেখ হাসিনার সরকারের পতন হবে।  

 

তিনি আরও বলেন, একবার ফয়সালা হয়েছে। দেশে স্বাধীনতা যুদ্ধে ডাক দেওয়ার কথা ছিল কার, শেখ মুজিবুর রহমানের। কিন্তু পাকিস্তানি হানাদের কাছে তিনি স্যারেন্ডার করলেন। দেশে স্বাধীনতার ডাক দেওয়ার কেউ ছিল না। ঊনার নেতারা চশমা নিয়ে গেলেন।  সেদিন কি দেশ বসেছিল। বেঈমান আমরা বিদ্রোহ করলাম।  এ কণ্ঠ কার, এ আওয়াজ কার, এ আওয়াজ জিয়াউর রহমানের। এ আওয়াজ দিয়ে বিএনপি দেশ স্বাধীন করেছিল।

শনিবার (১১ মার্চ) দুপুর ১টার দিকে নোয়াখালীর মাইজদীর চিফ জুডিসিয়াল কোর্টের সামনে আয়োজিত মানববন্ধনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সারা দেশের মতো কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে, বেগম খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে জেলা বিএনপি ও সহযোগী সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।  

এ সময় মো. শাহজাহান আরও বলেন, বিএনপি মুক্তিযোদ্ধাদের দল। বিএনপি ভুয়া সার্টিফিকেটধারী মুক্তিদ্ধোদের দল নয়। মুক্তি নেই, সংগ্রাম নেই, শুধু ইন্ডিয়া থেকে ঘুরে এসে (শ্বশুর বাড়ি) বলবে যে আমি মুক্তিযোদ্ধা হয়ে গেলাম। বিএনপি সেই মুক্তিযোদ্ধাদের দল নয়। যার কারণে আমরা মুক্তিযোদ্ধারা বিএনপিকে ভালোবাসি, দেশকে ভালোবাসি, দেশের মানুষকে ভালোবাসি। মানুষের কথা চিন্তা করে আমাদেরকে রাজনীতি করতে হয়।  
 
বিএনপির এ কেন্দ্রীয় নেতা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, সময় খুব সংকীর্ণ।  এ অল্প সময়ের মধ্যে সিন্ধান্ত নিতে হবে কি করতে হবে। আর যদি সরকার সিন্ধান্ত নিতে প্রতারণা করে তাহলে আমরা বসে থাকব না। তাহলে লড়াই করে সরকার হটানো হবে। বিএনপি লড়ায়ের দল, আন্দোলনের দল, সংগ্রামের দল।  

শাহজাহান দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আজকে দোকানে চায়ের আড্ডায় অনেকে অনেক কথা বলতে পারে না। মনে রাখবেন ঘোষণা হয়ে গেছে। বাবা প্রেসিডেন্ট মা প্রধানমন্ত্রী পৃথিবীতে এমন কোনো ইতিহাস আছে। আগামীতে ছেলেও প্রধানমন্ত্রী হবে। এ সময় তিনি, রোজার মাসে ইফতার ও সেহরির সময় সরকারের হটানোর জন্য দোয়া করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।   

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী ও নোয়াখালী-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসীম উদদীন মওদুদ, জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট জাকারিয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরণ, জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক সাবের আহমেদ ও জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু।