ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সোনাইমুড়ীতে ধরা-ছোঁয়ার বাইরে মাদকের গডফাদাররা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২  

নোয়াখালীর সোনাইমুড়ীতে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযানে মাদক সেবন ও সরবরাহকারী গ্রেপ্তার হলেও ধরা-ছোঁয়ার বাহিরে মাদকের মূল গডফাদাররা। 

অনুসন্ধানে জানা গেছে, পৌরসভার সাবরেজিস্ট্রি অফিসের পাশে, কলেজ মাঠ, নাওতলা-বরলা সীমানার পাটোয়ারী বাড়ির দক্ষিণে জারা পুকুর পাড়, উপজেলার দেওটি ইউপি’র দেওটি গ্রামের হালিম মিয়ার বাড়ির বাগান, আমিশাপাড়া ইউপি’র আমিশাপাড়া কলেজের মাঠ ও রাস্তার দক্ষিণে পরিত্যক্ত বাগান, সোনাপুর ইউপি’র নোয়াগাঁও রাস্তা থেকে বাগপাঁচরা সড়কের মদিনা মসজিদের উত্তরে, বারুল গ্রামের আফি উল্যা নতুনবাড়ি, বজরা ইউপি’র শাহী মসজিদের পশ্চিমে তহসিল অফিসের পিছনে, দিঘিরজান বেলাবাড়ি, বারগাঁও ইউপি’র ভূঁইয়াবাড়ির আলমগীরের পরিত্যক্ত বাগান, নোমান ভূঁইয়াবাড়ি, নাটেশ্বর ইউপি’র মেইন সড়কের দক্ষিণে কাশেমের পরিত্যক্ত বাগানে, অম্বরনগর ইউপি’র অম্বরনগর গ্রামের সরকার নুরুল হকের বাড়ি থেকে বাশির পুলের গোড়া পর্যন্ত এ নির্জন জায়গা, শরীয়ত উল্যা মনাইয়ার নতুন বাড়ি, পূর্ব-অম্বরনগর লাল মোহন মিস্ত্রীবাড়ির ব্রিজ সংলগ্ন সেনবাগ সীমানা, দক্ষিণ ওয়াসেকপুর নুরুর পেয়াজো দোকানের সামনে, নদনা ইউপি’র নদনা বাজার থেকে দক্ষিণে খালপাড় সংলগ্ন কালুয়াই সড়কের বিভিন্ন পরিত্যক্ত বাড়ি, গজারিয়া ব্রিজের দক্ষিণে মাছের প্রজেক্ট পাড়, শিবপুর বাজারের পশ্চিমে মাছের প্রজেক্ট পাড় ও পরিত্যক্ত ইটের ভাটা, জয়াগ ইউপি’র তুষি মিজি বাড়ির পূর্ব পাশের ভিটিতে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত মাদক বেচা-কেনা ও সেবনের আড্ডা বসে। এসব একালায় মাদক ব্যবসায়ীদের তৎপরতা বেড়ে গেছে অনেকগুণ। ফলে তরুণ-যুবক মাদক সেবনসহ মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ছে। পার্শ্ববর্তী কুমিল্লা জেলা থেকে নোয়াখালীর বিভিন্ন উপজেলায় এসব মাদক সোনাইমুড়ীর ওপর দিয়ে পাচার করছে বলে অভিযোগ রয়েছে। বিভিন্ন মালবাহী গাড়ির মাধ্যমে অন্যান্য পণ্যের সঙ্গে মাদক ব্যবসায়ীরা মাদক নিয়ে আসছে। রাজনৈতিক ছত্রছায়ায় এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তি ও যুবক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা এ ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে বলে জানা গেছে। আর এসব মাদক উপজেলার বিভিন্ন হাট-বাজারে সুকৌশলে সরবরাহ করে কিছু নারী ও পুরুষ ব্যবসায়ীরা।

উপজেলার দেওটি ইউপি’র দেওটি গ্রামের মো. শাহীন, রুবেল, মহিতখোলা গ্রামের সুজন, পতিশ গ্রামের মোহন ডন, জাহিদ, শিপন, পলাশ, আমিরাবাদ গ্রামের রুবেল, রাসেল, বানীপুর গ্রামের রাজন, উত্তর দেওটি গ্রামের শিপন, সরকামতা গ্রামের মোহন, গোবিন্দেরখিল গ্রামের তানজিনা কাকন। বজরা ইউপি’র বজরা গ্রামের রোকেয়া বেগম, আলমগীর, আবদুল মজিদ, মুটোবী গ্রামের বেচু মিয়া। পূর্ব চাঁদপুর গ্রামের মিলন, সোনাপুর ইউপি’র বারুল গ্রামের রাজু, আকাশ, জাবেদ, পশ্চিম দৌলতপুরের নূর আলম পলাশ। বারগাঁও ইউপি’র পূর্ব-দৌলতপুর গ্রামের নোমান, রতন, আকরাম হোসেন মাসুদ, জাকির হোসেন, আবুল খায়ের বাচ্চু, মিয়াপুর গ্রামের আজাদ।

অম্বরনগর ইউপি’র দক্ষিণ অম্বরনগর গ্রামের আনোয়ার হোসেন রুবেল, দক্ষিণ ওয়াসেকপুর গ্রামের আজাদ ও মহিন, পূর্ব অম্বরনগর গ্রামের জসিম উদ্দিন, রাজু, নদনা ইউপি’র শিবপুর গ্রামের জুয়েল, ২নং হাটগাঁও গ্রামের গাঁজা মাহফুজ, দিদার এখনো ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য বেচা-কেনা করছে বলে সূত্রে জানা যায়। সূত্রে আরও জানা যায়, উপজেলার এসব গডফাদার ধরা পড়লেও অদৃশ্য শক্তির ইশারায় এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে জানানÑ বেশ কয়েকজন জনপ্রতিনিধি। 
সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ জানান, মাদকের সাপ্লাই লাইন কাটা শুরু করেছি, কাজ প্রায় শেষের দিকে। প্রযুক্তি ও প্রচলিত নিয়মে কাজ চলছে। অচিরেই সুফল পাওয়া যাবে।