ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ১২৩২ শিক্ষার্থীকে মহানবির (সা.) জীবনী উপহার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নোয়াখালীর চাটখিলে এক হাজার ২৩২ জন শিক্ষার্থীর মাঝে এককালীন নগদ টাকা ও বিশ্বনবির (সা.) জীবনীগ্রন্থ বিতরণ করা হয়েছে।

রোববার (৯ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অ্যাক্টিভ ফাউন্ডেশনের অর্থায়নে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ সময় ‘সামাজিক শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মহানবি হযরত মুহাম্মদের (সা.) জীবন ও কর্ম’ বিষয়ে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নোয়াখালীতে ১২৩২ শিক্ষার্থীকে মহানবির (সা.) জীবনী উপহার

এতে চাটখিল উপজেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কারিগরি ও মাদরাসাসহ ৬০টি প্রতিষ্ঠানের ২৫ হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে এক হাজার ২৩২ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বে মনোনীত করে পুরস্কৃত করা হয়।

অ্যাক্টিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর কবির বলেন, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদরাসা শিক্ষার তিন ভাগে ১০ জন করে ৩০ জনকে নগদ আর্থিক পুরস্কারসহ সবাইকে নবিজির জীবনীগ্রন্থ ‘আর রাহীকুল মাখতুম’ উপহার দেওয়া হয়েছে।

এরমধ্যে প্রথম পুরস্কার নগদ ২৫ হাজার, দ্বিতীয় পুরস্কার ১৫ হাজার, তৃতীয় পুরস্কার ১০ হাজার এবং চতুর্থ থেকে দশম পুরস্কার দুই হাজার টাকাসহ প্রত্যেক প্রতিযোগীকে শিক্ষাসামগ্রী উপহার দেওয়া হয়েছে।

নোয়াখালীতে ১২৩২ শিক্ষার্থীকে মহানবির (সা.) জীবনী উপহার

জাহাঙ্গীর কবির বলেন, শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় চেতনা ও মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা মহানবিকে (সা.) নিয়ে রচনা লিখতে গিয়ে তার সম্পর্কে জেনেছেন। যা তাদের নৈতিকতা ও মূল্যবোধ তৈরিতে সহায়ক হবে বলে আমি মনে করি।

অনুষ্ঠানে চাটখিলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাটখিল পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ভুঁইয়া, শিক্ষক মুহাম্মদ ফারুক সিদ্দিকী ফরহাদ প্রমুখ।