ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২  

শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম পিপিএম। গেলো বছরের ধকল কাটিয়ে নিচ্ছিন্দ প্রশাসনের নিরাপত্তার চাদরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব নোয়াখালীতে সম্পন্ন হয়েছে। গত বুধবার (৫ অক্টোবর) বিকেলে প্রতিমা বির্সজনের মাধ্যমে শেষ হয় সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ উৎসব দুর্গোৎসব।

এ বিষয়ে নোয়াখালী পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন চন্দ্র মজুমদার বিডি২৪লাইভকে জানান, পূজা উদযাপন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।প্রশাসনের নিরাপত্তায় আমরা সন্তুষ্ট। ধন্যবাদ নোয়াখালী এসপি শহীদুল ইসলামকে ও প্রশাসনকে। কিন্তু প্রশাসনের নিরাপত্তায় আমাদের পূজা করতে হবে কেনো।আমরা চাই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকুক।গতবারের ন্যাক্কারজনক ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার আমরা এখনো পায় নি। এখনোও অনেক ভক্তরা আতঙ্কিত।
এবার পূজায় তা লক্ষনীয়। দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের সর্বোচ্চ শাস্তি হোক।

তবে সনাতন ধর্মাবলম্বীর অনেক ভক্তরা ফেসবুকে লিখেছেন। রিপন ঘোষ নামে একজন ফেসবুকে লিখেছেন,ঢের ভালো কাজ করলেন নোয়াখালী পুলিশ সুপার। সত্যিই তিনি এক সুপার হিরো। কোনো অঘটন ছাড়াই এবার আমাদের দুর্গাপূজা সম্পন্ন হয়েছে। আমরা কোনো অঘটন চায় না। নোয়াখালীসহ সারা দেশের প্রতিটি পুলিশের উচিত এসপি মোঃ শহীদুল ইসলামকে অনুসরন করা।দায়িত্ব কি জিনিস তার কাছ থেকে শিখা।স্যালুট স্যার।

তবে এবারও হামলার আশঙ্কা থাকলেও পূর্বে থেকে সতর্ক অবস্থানে ছিলো প্রশাসন।এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বিডি২৪লাইভকে বলেন, এবার নোয়াখালী জেলায় ১৮০ টি পূজামণ্ডপে নান্দনিক উৎসবমুখর পরিবেশ ও নিরাপদ দুর্গোৎসব আয়োজনের ক্ষেত্রে সাত স্তরের কঠোর নিরাপত্তা সৃষ্টি করা হয়েছিলো।প্রশাসনের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য ও মেয়ররাও আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এবার নোয়াখালী জেলার ইতিহাসে সবচেয়ে শান্তিপূর্ণ শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ ও ধন্যবাদ জানান এ পুলিশ সুপার।যে কোনো কাজে প্রশাসনকে সহযোগিতা করতে আহ্বান জানান এ এসপি।

উল্লেখ্য, কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখাকে কেন্দ্র করে ২০২১ সালের ১৫ অক্টোবর সারা দেশের ন্যায় শুক্রবার বিকালে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছিল নোয়াখালীর চৌহমুনীতে এলাকার অন্তত ১১টি পূজামণ্ডপ ও ৬টি মন্দিরে একযোগে হামলা চালায় স্বাধীনতা বিরোধী চক্ররা। এছাড়াও বেগমগঞ্জের ছয়ানীতে একটি পূজামণ্ডপ,একটি কালি মন্দির ও দুর্গাপুরে একটি পূজামণ্ডপে হামলা-ভাঙচুর চালানো হয়েছিল।