ব্রেকিং:
অভিনব কায়দায় স্কুলছাত্রীর কানের সোনার দুল নিয়ে চম্পট নারী ডাকাতির পর গৃহবধূকে খুন, ৬ আসামির যাবজ্জীবন মোটরসাইকেল আরোহীদের ফুল চকলেট দিয়ে অভিনন্দন জানাল পুলিশ ইয়াবার চালান নিয়ে নোয়াখালীতে গ্রেফতার ৩ জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৪০ শান্তিরক্ষী অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডায় বাংলাদেশ মিশন রিটার্ন জমার সময় এক মাস বাড়ছে ‘বিনা খরচে’ সরকারিভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু শান্তি রক্ষায় যৌথ কাজ করবে বিজিবি-বিজিপি ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী উখিয়ায় ফের রোহিঙ্গা ক্যাম্পে খুন গৃহ পরিচালিকার মেয়েকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পুড়ল ২০ দোকান ব্রাহ্মণপাড়ায় সিএনজি চালকের সীটের নিচ থেকে ৬ কেজি গাজাঁ উদ্ধার কচুয়ায় ১৯ বছর পর ১০ একর সম্পত্তি ফিরে পেলো নিরীহ পরিবার মতলব উত্তরে এসএসসিতে পাসের হার ৯০.৬৭ শহরের যানজট নিরসনে কাজ শুরু করেছে চাঁদপুর পৌরসভা কুমিল্লা বিভাগে পাশের হারে শীর্ষে চাঁদপুর জেলা যৌতুকের লোভে স্ত্রীকে হত্যা: স্বামীর মৃত্যুদণ্ড সেই সুমাইয়া জিপিএ-৫ পেয়েছে
  • বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২  

শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম পিপিএম। গেলো বছরের ধকল কাটিয়ে নিচ্ছিন্দ প্রশাসনের নিরাপত্তার চাদরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব নোয়াখালীতে সম্পন্ন হয়েছে। গত বুধবার (৫ অক্টোবর) বিকেলে প্রতিমা বির্সজনের মাধ্যমে শেষ হয় সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ উৎসব দুর্গোৎসব।

এ বিষয়ে নোয়াখালী পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন চন্দ্র মজুমদার বিডি২৪লাইভকে জানান, পূজা উদযাপন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।প্রশাসনের নিরাপত্তায় আমরা সন্তুষ্ট। ধন্যবাদ নোয়াখালী এসপি শহীদুল ইসলামকে ও প্রশাসনকে। কিন্তু প্রশাসনের নিরাপত্তায় আমাদের পূজা করতে হবে কেনো।আমরা চাই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকুক।গতবারের ন্যাক্কারজনক ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার আমরা এখনো পায় নি। এখনোও অনেক ভক্তরা আতঙ্কিত।
এবার পূজায় তা লক্ষনীয়। দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের সর্বোচ্চ শাস্তি হোক।

তবে সনাতন ধর্মাবলম্বীর অনেক ভক্তরা ফেসবুকে লিখেছেন। রিপন ঘোষ নামে একজন ফেসবুকে লিখেছেন,ঢের ভালো কাজ করলেন নোয়াখালী পুলিশ সুপার। সত্যিই তিনি এক সুপার হিরো। কোনো অঘটন ছাড়াই এবার আমাদের দুর্গাপূজা সম্পন্ন হয়েছে। আমরা কোনো অঘটন চায় না। নোয়াখালীসহ সারা দেশের প্রতিটি পুলিশের উচিত এসপি মোঃ শহীদুল ইসলামকে অনুসরন করা।দায়িত্ব কি জিনিস তার কাছ থেকে শিখা।স্যালুট স্যার।

তবে এবারও হামলার আশঙ্কা থাকলেও পূর্বে থেকে সতর্ক অবস্থানে ছিলো প্রশাসন।এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বিডি২৪লাইভকে বলেন, এবার নোয়াখালী জেলায় ১৮০ টি পূজামণ্ডপে নান্দনিক উৎসবমুখর পরিবেশ ও নিরাপদ দুর্গোৎসব আয়োজনের ক্ষেত্রে সাত স্তরের কঠোর নিরাপত্তা সৃষ্টি করা হয়েছিলো।প্রশাসনের পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য ও মেয়ররাও আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এবার নোয়াখালী জেলার ইতিহাসে সবচেয়ে শান্তিপূর্ণ শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ ও ধন্যবাদ জানান এ পুলিশ সুপার।যে কোনো কাজে প্রশাসনকে সহযোগিতা করতে আহ্বান জানান এ এসপি।

উল্লেখ্য, কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখাকে কেন্দ্র করে ২০২১ সালের ১৫ অক্টোবর সারা দেশের ন্যায় শুক্রবার বিকালে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছিল নোয়াখালীর চৌহমুনীতে এলাকার অন্তত ১১টি পূজামণ্ডপ ও ৬টি মন্দিরে একযোগে হামলা চালায় স্বাধীনতা বিরোধী চক্ররা। এছাড়াও বেগমগঞ্জের ছয়ানীতে একটি পূজামণ্ডপ,একটি কালি মন্দির ও দুর্গাপুরে একটি পূজামণ্ডপে হামলা-ভাঙচুর চালানো হয়েছিল।