ব্রেকিং:
অভিনব কায়দায় স্কুলছাত্রীর কানের সোনার দুল নিয়ে চম্পট নারী ডাকাতির পর গৃহবধূকে খুন, ৬ আসামির যাবজ্জীবন মোটরসাইকেল আরোহীদের ফুল চকলেট দিয়ে অভিনন্দন জানাল পুলিশ ইয়াবার চালান নিয়ে নোয়াখালীতে গ্রেফতার ৩ জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৪০ শান্তিরক্ষী অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডায় বাংলাদেশ মিশন রিটার্ন জমার সময় এক মাস বাড়ছে ‘বিনা খরচে’ সরকারিভাবে মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু শান্তি রক্ষায় যৌথ কাজ করবে বিজিবি-বিজিপি ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী উখিয়ায় ফের রোহিঙ্গা ক্যাম্পে খুন গৃহ পরিচালিকার মেয়েকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পুড়ল ২০ দোকান ব্রাহ্মণপাড়ায় সিএনজি চালকের সীটের নিচ থেকে ৬ কেজি গাজাঁ উদ্ধার কচুয়ায় ১৯ বছর পর ১০ একর সম্পত্তি ফিরে পেলো নিরীহ পরিবার মতলব উত্তরে এসএসসিতে পাসের হার ৯০.৬৭ শহরের যানজট নিরসনে কাজ শুরু করেছে চাঁদপুর পৌরসভা কুমিল্লা বিভাগে পাশের হারে শীর্ষে চাঁদপুর জেলা যৌতুকের লোভে স্ত্রীকে হত্যা: স্বামীর মৃত্যুদণ্ড সেই সুমাইয়া জিপিএ-৫ পেয়েছে
  • বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

নোয়াখালীর সুবর্ণচরে একটি অসহায় পরিবারের বসতভিটা জবর-দখলের অভিযোগ পাওয়া গেছে স্থানীয় ইউপি সদস্য ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে। 

গত শনিবার (১ অক্টাবর) মধ্যরাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চরহাসান ভুঁইয়ার হাট এলাকার আহম্মদ মাঝির বাড়িতে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, স্থানীয় চরজব্বার ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) কামাল উদ্দিন উদ্দিনের ভাই জামালসহ তার পরিবারের সদস্যরা বসতভিটায় রাতের আঁধারে হামলা ভাঙচুর করে জবর-দখল করতে সবকিছু লুটপাট করে নিয়ে যায়। এরপর জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে যায়। এ ঘটনায় চরজব্বার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন চরজব্বার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চরহাসান ভুঁইয়ার হাট এলাকার ভুক্তভোগী আহম্মদ মাঝির স্ত্রী কোহিনুর বেগম।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাড়ির মধ্যে থাকা দুটি বসতঘরের বৈদ্যুতিক মিটার গাছের সঙ্গে ঝুলছে। ঘরের বেড়া কিংবা আসবাবপত্রের চিহ্ন নেই। বাড়ির রাস্তার ধারে গাছপালা কাটা। মূল সড়কে ঘরের চালা ও কয়েকটি বেড়া পড়ে আছে।

এলাকার লোকজন বলছে, রাতে চোর-ডাকাত পড়েছে এমন শব্দ শুনে এগিয়ে আসতে কয়েকজন যুবক তাদের গতিরোধ করে চলে যেতে বলেন। তাদের নাম জানতে চাইলে ভয়ে কেউ মুখ খোলেননি।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, একই এলাকার মৃত আবদুল হকের ছেলে জামাল উদ্দিন, আলাউদ্দিন, মিজানুর রহমান, কামাল হোসেন, রফিক মিয়া, আজাদ হোসেনের নেতৃত্বে একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন তার জমিতে বিভিন্নভাবে বাঁধা প্রদান এবং তাদের মারধরসহ নানাভাবে হয়রানি করে আসছে।

গৃহবধূ কোহিনুর বেগম লিখিত অভিযোগে আরো জানান, তিনি বসতভিটার ১ একর জমি নথি সূত্রে দীর্ঘদিন ভোগদখলে রয়েছেন। এ জমি শান্তিপূর্ণভাবে ভোগদখলে কখনো বিঘ্ন ঘটেনি। কিন্তু সাম্প্রতিক জামাল হোসেন ও তার ভাইদের নেতৃত্বে প্রভাবশালী চক্র আমাদের দূর্বলতার সুযোগে নথিকৃত জমিটি জবর-দখলের হুমকি দিয়ে আসছেন এবং কয়েকবার দখলে ব্যর্থ হয়ে তাকে এবং তার স্বামী-সন্তানসহ পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

সর্বশেষ গত শনিবার, ১ অক্টোবর রাতে ৩টার দিকে জামাল উদ্দিন একশোর অধিক লোকজন নিয়ে ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের উপর হামলা চালান। বসতবাড়িতে হামলা ও ভাঙচুর করে দুটি বসতঘর খুলে গাড়িভর্তি করে সবগুলো মালামাল নিয়ে যান। তার স্বামী সন্তানদের মেরে ফেলার হুমকি দেন। বাড়িতে রোপণকৃত চারা এবং ঘেরা-বেড়া উপড়ে ফেলে সেগুলোও নিয়ে যান। এলোপাতাড়ি পিটিয়ে পরিবারের সদস্যদের আহত করে গয়না ও আলমারিতে থাকা টাকা নিয়ে যান। এলাকার কেউ ভয়ে এগিয়ে আসেননি। এ ঘটনার পর থেকে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন কোহিনুর বেগম ও তার পরিবারের সদস্যরা। তাই আইনি প্রতিকার পাওয়ার জন্য রোববার সকালে চরজব্বর থানায় লিখিত অভিযোগ দেন।

কোহিনুরের স্বামী আহম্মদ মাঝি জানান, তার অনুপস্থিতিতে শনিবার গভীর রাতে অভিযুক্ত ব্যক্তিদের নেতৃত্বে একটি দল তাদের বসতভিটায় প্রবেশ করে ভাঙচুর করেন। 

অভিযোগের বিষয়ে স্থানীয় মেম্বার কামাল উদ্দিন বলেন, তিনি এ বিষয়ে কিছু জানেন না। অসহায় পরিবারের বসতভিটা জবর দখলের কথা জানতে চাইলে তিনি দাবি করেন, এ ঘটনার সঙ্গে তিনি জড়িত নেই।

এ বিষয়ে জানতে চাইলে চরজব্বর থানার ওসি দেব প্রিয় দাশ বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় গতকাল ভুক্তভোগী পরিবার থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের আলোকে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।