ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সেনবাগে ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২  

নোয়াখালীর সেনবাগ উপজেলার অজুর্নতলা ইউপির খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে।  

রোববার দুপুরে এ ঘটনায় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন।  

লিখিত অভিযোগে বলা হয়েছে, সরকার অসহায় ও নিরীহ লোকজনের জন্য ১০ টাকা মূল্যের ৩০ কেজি করে চাল বিতরণ করার জন্য কুতুবউদ্দিনকে খাদ্য বান্ধব ডিলার হিসেবে নিয়োগ দেয়। ডিলার কুতুবউদ্দিন ১০ জন কার্ড ধারীর নাম অন্তর্ভুক্ত করে ওই কার্ডগুলো নিজের কাছে রক্ষিত রেখে দেয়।  

ডিলার ওই কার্ডের চাল আত্মসাত করে অন্যত্র বিক্রি করে দেয়। 

সম্প্রতি কার্ডগুলো অনলাইন কার্ডক্রম শুরু হলে ডিলার কুতুবউদ্দিন নিজে কার্ডগুলো অনলাইন করাতে গেলে বিষয়টি ধরা পড়ে। চেয়ারম্যান ওই ১০ জন কার্ডধারীকে কার্যালয়ে ডেকে আনলে তারা তাদের নামে ১০ টাকা কেজির চালের জন্য কার্ড ইস্যু হয়েছে বলে কিছুই জানেন না বলে অভিযোগ করেন। 

পরবর্তীতে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন অসহায় ও দুস্থদের চাল আত্মসাতের প্রতিকার চেয়ে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মহাপরিচালক খাদ্য অধিদফতর ঢাকা, সেনবাগের ইউএনও নাজমুন নাহার, উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদ চৌধুরী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে লিখিত অভিযোগে দায়ের করেন। 

ডিলার কুতুবউদ্দিন জানান, নিয়মতান্ত্রিকভাবে রেজিস্ট্রার খাতায় স্বাক্ষর নিয়ে কার্ড ধারীদের কাছে চাল বিতরণ করেছেন তিনি। চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ভোটের সময় তিনি চেয়ারম্যানের পক্ষে ভোট না করায় মিথ্যা অভিযোগ দায়ের করে তাকে হয়রানির চেষ্ঠা করছেন।

অজুর্নতলা ইউপির চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন বলেন, ডিলার কুতুবউদ্দিন ২০২০ সাল থেকে ৩০ জন কার্ডধারীকে চাল না দিয়ে ওই কার্ডের চাল নিজে আত্মসাত করেন। এর মধ্যে ১০ জনের তথ্য উদঘাটন করা হয়েছে। বাকী ২০ জনের ব্যাপারে অভিযোগ দেওয়া হবে। এ ঘটনায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।  

ইউএনও নাজমুন নাহারের বলেন, রোববার দুপুরে চাল আত্মসাতের বিষয়ে লিখিত একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।