ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সেনবাগে ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২  

নোয়াখালীর সেনবাগ উপজেলার অজুর্নতলা ইউপির খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে।  

রোববার দুপুরে এ ঘটনায় ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন।  

লিখিত অভিযোগে বলা হয়েছে, সরকার অসহায় ও নিরীহ লোকজনের জন্য ১০ টাকা মূল্যের ৩০ কেজি করে চাল বিতরণ করার জন্য কুতুবউদ্দিনকে খাদ্য বান্ধব ডিলার হিসেবে নিয়োগ দেয়। ডিলার কুতুবউদ্দিন ১০ জন কার্ড ধারীর নাম অন্তর্ভুক্ত করে ওই কার্ডগুলো নিজের কাছে রক্ষিত রেখে দেয়।  

ডিলার ওই কার্ডের চাল আত্মসাত করে অন্যত্র বিক্রি করে দেয়। 

সম্প্রতি কার্ডগুলো অনলাইন কার্ডক্রম শুরু হলে ডিলার কুতুবউদ্দিন নিজে কার্ডগুলো অনলাইন করাতে গেলে বিষয়টি ধরা পড়ে। চেয়ারম্যান ওই ১০ জন কার্ডধারীকে কার্যালয়ে ডেকে আনলে তারা তাদের নামে ১০ টাকা কেজির চালের জন্য কার্ড ইস্যু হয়েছে বলে কিছুই জানেন না বলে অভিযোগ করেন। 

পরবর্তীতে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন অসহায় ও দুস্থদের চাল আত্মসাতের প্রতিকার চেয়ে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মহাপরিচালক খাদ্য অধিদফতর ঢাকা, সেনবাগের ইউএনও নাজমুন নাহার, উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদ চৌধুরী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে লিখিত অভিযোগে দায়ের করেন। 

ডিলার কুতুবউদ্দিন জানান, নিয়মতান্ত্রিকভাবে রেজিস্ট্রার খাতায় স্বাক্ষর নিয়ে কার্ড ধারীদের কাছে চাল বিতরণ করেছেন তিনি। চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ভোটের সময় তিনি চেয়ারম্যানের পক্ষে ভোট না করায় মিথ্যা অভিযোগ দায়ের করে তাকে হয়রানির চেষ্ঠা করছেন।

অজুর্নতলা ইউপির চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রিপন বলেন, ডিলার কুতুবউদ্দিন ২০২০ সাল থেকে ৩০ জন কার্ডধারীকে চাল না দিয়ে ওই কার্ডের চাল নিজে আত্মসাত করেন। এর মধ্যে ১০ জনের তথ্য উদঘাটন করা হয়েছে। বাকী ২০ জনের ব্যাপারে অভিযোগ দেওয়া হবে। এ ঘটনায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।  

ইউএনও নাজমুন নাহারের বলেন, রোববার দুপুরে চাল আত্মসাতের বিষয়ে লিখিত একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।