ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

‘ভাইয়ের অপরাধে’ জাসদ নেতা কারাগারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২  

লন্ডন প্রবাসী সাংবাদিক শামছুল আলম লিটনকে না পেয়ে তার বড় ভাই নোয়াখালী জেলা জাসদ (ইনু) সভাপতি নুর আলম চৌধুরী পারভেজকে (৬২) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে সন্দেহজনকভাবে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে পাঠানো হয় কারাগারে। এর আগে মঙ্গলবার রাতে মাইজদী শহরের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায় ডিবি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, নুর আলম চৌধুরী ও তার লন্ডন প্রবাসী ছোট ভাই লিটনের গতিবিধি সন্দেহজনক। ছোট ভাইকে তো পাচ্ছি না, তাই বড় ভাইকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়েছে।

তার বিরুদ্ধে কোনো মামলা হয়েছে কি না জানতে চাইলে এ কর্মকর্তা বলেন, এখনো কোনো মামলা হয়নি। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

পরিবারের বরাত দিয়ে জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকসী জানান, রাজনীতির পাশাপাশি পারভেজ একজন ক্লিন ইমেজের ব্যবসায়ী। এলাকায় তিনি সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। অতীতে তার বিরুদ্ধে কোনো মামলা এমনকি জিডিও নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, পারভেজ জাসদ করলেও তার লন্ডন প্রবাসী ছোট ভাই শামছুল আলম লিটন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। লিটন ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি এবং সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদের উপ-প্রেস সচিব ছিলেন। তিনি লন্ডনে ‘সুরমা’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক। সম্প্রতি পত্রিকাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর নিয়ে বিভিন্ন নেতিবাচক প্রচার চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, একটি গোয়েন্দা সংস্থার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পারভেজকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পাওয়া তথ্য পুলিশ খতিয়ে দেখছে।