ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

‘ভাইয়ের অপরাধে’ জাসদ নেতা কারাগারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২  

লন্ডন প্রবাসী সাংবাদিক শামছুল আলম লিটনকে না পেয়ে তার বড় ভাই নোয়াখালী জেলা জাসদ (ইনু) সভাপতি নুর আলম চৌধুরী পারভেজকে (৬২) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে সন্দেহজনকভাবে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে পাঠানো হয় কারাগারে। এর আগে মঙ্গলবার রাতে মাইজদী শহরের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায় ডিবি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, নুর আলম চৌধুরী ও তার লন্ডন প্রবাসী ছোট ভাই লিটনের গতিবিধি সন্দেহজনক। ছোট ভাইকে তো পাচ্ছি না, তাই বড় ভাইকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়েছে।

তার বিরুদ্ধে কোনো মামলা হয়েছে কি না জানতে চাইলে এ কর্মকর্তা বলেন, এখনো কোনো মামলা হয়নি। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

পরিবারের বরাত দিয়ে জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকসী জানান, রাজনীতির পাশাপাশি পারভেজ একজন ক্লিন ইমেজের ব্যবসায়ী। এলাকায় তিনি সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। অতীতে তার বিরুদ্ধে কোনো মামলা এমনকি জিডিও নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, পারভেজ জাসদ করলেও তার লন্ডন প্রবাসী ছোট ভাই শামছুল আলম লিটন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। লিটন ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি এবং সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদের উপ-প্রেস সচিব ছিলেন। তিনি লন্ডনে ‘সুরমা’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক। সম্প্রতি পত্রিকাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর নিয়ে বিভিন্ন নেতিবাচক প্রচার চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, একটি গোয়েন্দা সংস্থার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পারভেজকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পাওয়া তথ্য পুলিশ খতিয়ে দেখছে।