ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নোয়াখালীতে ৯ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২  

নোয়াখালীর বিভিন্ন স্থানে অবৈধ হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ৮টি ডায়াগনস্টিক ও একটি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারের নেতৃত্বে এসব অভিযান পরিচালনা করা হয়। 

জানা যায়, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী অবৈধ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযানে নামে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় বৈধ কাগজপত্র না থাকায় নোয়াখালী সদর উপজেলার ট্রাস্ট ওয়ান হাসপাতাল, সোনাইমুড়ী উপজেলার আল রাজী ডায়াগনস্টিক সেন্টার, আমিষা পাড়া হাসপাতাল ফার্মেসি, মেডিল্যাব ডায়াগনস্টিক অ্যান্ড হাসপাতাল, মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টার, কবিরহাট উপজেলার আল হেরা ডায়াগনস্টিক সেন্টার, ছোবহান মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, সূবর্ণচর উপজেলা প্যাসিফাই ডায়াগনস্টিক কমপ্লেক্স অ্যান্ড কনসালটেশন ও নোয়াখালী নিরাপদ ডায়াগনস্টি সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

 বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার। তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী অবৈধ ও চিকিৎসার নামে মানুষের সঙ্গে প্রতারণা করছে এমন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এর অংশ হিসেবে আজ ৯টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, মানুষের উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে নিবন্ধন নেই, নিবন্ধন থাকলেও হালনাগাদ নেই এবং নিয়ম অনুযায়ী চিকিৎসক, সেবিকা ও টেকনোলজিস্টসহ লোকবল নেই সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।